Maintance

সায়েন্স অলিম্পিয়াডে পূর্ণ সদস্যপদের আবেদন করবে বাংলাদেশ

প্রকাশঃ ৬:২২ অপরাহ্ন, অক্টোবর ৩০, ২০১৩ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:২২ অপরাহ্ন, অক্টোবর ৩০, ২০১৩

টেক শহর ডেস্ক : দেশের শিক্ষার্থীদের বিজ্ঞানের আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহনের উদ্যোগ নিয়েছে বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতি (বাবিজস)। এরই ধারাবাহিকতায় সম্প্রতি আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে (আইজেএসও) অংশগ্রহণের জন্য সম্মতি পেয়েছে বাংলাদেশ। একই সঙ্গে ২০১৩ সালের আইজেএসওতে পর্যবেক্ষক হিসেবে অংশগ্রহণের সুযোগ পেয়েছে।

আগামী ৩ থেকে ১২ ডিসেম্বর ভারতের পুনেতে ১০ম আন্তর্জাতিক সায়েন্স অলিম্পিয়াড অনুষ্ঠিত হবে। বাবিজসের সাধারণ সম্পাদক ড. ফারসীম মান্নান মোহাম্মদী বাংলাদেশের পক্ষে অলিম্পিয়াডে পর্যবেক্ষক হিসেবে যোগ দিবেন। তিনি সেখানে বাংলাদেশের পূর্ণ সদস্যপদের জন্য আবেদন করবেন। বাবিজসের সহ-সভাপতি এবং ফাস্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক-বিএফএফ শিশু কিশোর বিজ্ঞান কংগ্রেস ২০১৩ এর আহবায়ক মুনির হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

Symphony 2018

বাংলাদেশের শিক্ষার্থীদের জন্য নতুন এই সম্ভাবনা ও সুযোগের বিষয়টি সকলকে জানানোর জন্য সংবাদ সম্মেলনের আয়োজন করেছে বাবিজস। বৃহষ্পতিবার বিকেল ৪ টায় কারওয়ান বাজারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

– বিজ্ঞপ্তি

*

*

Related posts/