গুগলের ম্যাপআপ হয়ে গেল ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে

টেক শহর ডেস্ক : ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে গুগল ম্যাপআপ কর্মশালা সম্প্রতি অনুষ্ঠিত হয়েছে। অনলাইনে আবেদনের ভিত্তিতে শতাধিক আবেদনকারী থেকে বাছাই করা ঢাকার ৩০ জন ম্যাপার এতে অংশগ্রহণ করেন। এতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরাও অংশ নেন।

গুগল ম্যাপ মেকারের পৃষ্ঠপোষকতায় ও ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার কাউন্সিলিং সেন্টার এর সহযোগিতায় ম্যাপআপ অ্যাপ ইডব্লিউইউ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

গত বৃহষ্পতিবার আয়োজিত কর্মশালায় ম্যাপআপের আয়োজক ও ইষ্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মুহিবুর রহমান সাদ ম্যাপিং এর প্রয়োজনীয়তা, গুগল ম্যাপ মেকারের বিভিন্ন ফিচার ও ম্যাপিং বাংলাদেশ কমিউনিটির কার্যক্রমসমূহ বর্ণনা করেন। দ্বিতীয় সেশনে গুগল ম্যাপ মেকারের এক্সপার্ট ম্যাপার ও ঢাকা ডিস্ট্রিক্ট লিডার খালিদ খান বিভিন্ন ধরণের সড়ক ম্যাপিং এর প্রাথমিক কৌশল নিয়ে আলোচনা করেন। পরবর্তীতে এক্সপার্ট ম্যাপারগন অনুষ্ঠানে উপস্থিত সকলকে হাতে-কলমে ম্যাপিং এ সহায়তা করেন।

Google mapup EWU _ Tech Shohor

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের প্রতিটি এলাকার প্রয়োজনীয় সকল কিছু গুগল ম্যাপে নির্ভুলভাবে অন্তর্ভুক্ত করার লক্ষ্য নিয়ে ম্যাপিং বাংলাদেশ কমিউনিটি নিরন্তর চেষ্টা চালিয়ে যাচ্ছে। ম্যাপআপের মাধ্যমে নতুন ম্যাপারদের অংশগ্রহণে তা আরও গতিশীল হবে। তাই আগামীতেও এ ধরণের ম্যাপআপের আয়োজন করা হবে।

কর্মশালা শেষে সবাইকে সনদ প্রদান করা হয়।

– বিজ্ঞপ্তি

Related posts

*

*

Top