নর্থ সাউথে প্রোগ্রামিং প্রতিযোগিতা

টেক শহর ডেস্ক : আগামী ২৯ ও ৩০ নভেম্বর নর্থ সাউথ ইউনিভার্সিটিতে এসিএম ইন্টারন্যাশনাল কলেজিয়েট প্রোগ্রামিং কনটেস্ট (আইসিপিসি) এর আঞ্চলিক বাছাই পর্ব অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়টি এ নিয়ে ১১বারের মত প্রতিযোগিতাটির আঞ্চলিক বাছাই পর্বের আয়োজন করছে। আঞ্চলিক বাছাই পর্বে বিজয়ী প্রতিযোগিরা আগামী বছরের ২২ থেকে ২৬ জুন রাশিয়ার একাটেরিনবার্গে অবস্থিত ইউরাল ফেডারেল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিতব্য চূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন।

প্রতিযোগিতার আঞ্চলিক পর্বে অংশগ্রহণের জন্য আগ্রহী দলকে বিনামুল্যে অনলাইনে নিবন্ধন করার আহবান জানিয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটি। এক্ষেত্রে একই বিশ্ববিদ্যালয়ের একজন অধ্যাপক ও ৩ জন প্রোগ্রামার (অন্তত ২ জন স্নাতক শ্রেণীর শিক্ষার্থী) নিয়ে দল গঠন করতে হবে। সংশ্লিষ্ঠ অধ্যাপক ঐ দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন। প্রতিযোগিতায় অংশ নিতে চাইলে আগামী ৩১ অক্টোবরের মধ্যেই এই লিংক থেকে নিবন্ধন  করতে হবে। নিবন্ধনকৃত দলকে আগামী ১৬ নভেম্বর অনলাইনে প্রিলিমিনারি রাউন্ডে অবশ্যই অংশগ্রহণ করতে হবে। এই রাউন্ড থেকে নির্বাচিত দলগুলো আঞ্চলিক বাছাইপর্বে অংশ নিতে পারবেন।

উল্লেখ্য, এসিএম-আইসিপিসি ঢাকা আঞ্চলিক সাইটটি আন্তর্জাতিক প্রোগ্রামিং প্রতিযোগিতার ১৩টি সাইটের মধ্যে অন্যতম। সারা বিশ্বের অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে এই প্রোগ্রামিং প্রতিযোগিতাটির আয়োজন করা হয়ে থাকে। বিস্তারিত জানা যাবে ফেসবুক লিংক থেকে। এছাড়া এসএমএসপিওন ওয়েবসাইটে নিবন্ধন করে বিনামুল্যে প্রতিযোগিতা সম্পর্কিত তথ্য পাওয়া যাবে।

– বিজ্ঞপ্তি

Related posts

*

*

Top