মাইক্রোসফট বাংলাদেশে ইন্টার্ণশিপের সুযোগ

টেক শহর ডেস্ক : দেশে প্রথমবারের মত অ্যাপস ডেভেলপ করতে আগ্রহী শিক্ষার্থীদের ইন্টার্ণশিপের সুযোগ দিচ্ছে মাইক্রোসফট বাংলাদেশ। কম্পিউটার বিজ্ঞান বা তথ্যপ্রযুক্তির শিক্ষার্থীদের উইন্ডোজ ফোন এবং উইন্ডোজ ৮ নিরীক্ষামূলক অ্যাপস তৈরির অভিজ্ঞতা দিতে এ পদক্ষেপ নেওয়া হয়েছে।

এ বিষয়ে মাইক্রোসফট বাংলাদেশের টেকনিক্যাল ইভাঞ্জেলিস্ট তানজিম সাকীব বলেন, “সফটওয়্যার একটি সম্ভাবনাময় শিল্প। এ শিল্পে শীর্ষস্থানীয় অবস্থানে রয়েছে মাইক্রোসফট। উইন্ডোজ ফোন ও উইন্ডোজ ৮ এর জনপ্রিয়তার কারণে এ সংশ্লিষ্ঠ অ্যাপস তৈরিতে অনেকেই আগ্রহী হচ্ছেন। কিন্তু বাংলাদেশের শিক্ষার্থীরা প্রত্যক্ষভাবে উইন্ডোজ ফোন ও উইন্ডোজ ৮ অ্যাপস তৈরির অভিজ্ঞতা পান না। ফলে অনেকের ইচ্ছা থাকলেও এগিয়ে যেতে পারেন না।”

সাকীব বলেন, এ বিষয়টি বিবেচনা করে স্থানীয় কারিগরি শিক্ষার্থীদের ইন্টার্ণশিপের সুযোগ তৈরি করা হয়েছে। অ্যাপসের মাধ্যমেই বাংলাদেশের কিছু নির্বাচিত সমস্যার আন্তর্জাতিক মানের সমাধান তৈরি করাই এ কার্যক্রমের মূল লক্ষ্য।

তিনি আরো জানান, বিএসসি/এমএসসি ইন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অথবা সমমানের শিক্ষার্থীরা ইন্টার্ণশিপের জন্য আবেদন করতে পারে। বিস্তারিত পাওয়া যাবে এই লিংক থেকে

– বিজ্ঞপ্তি

Related posts

*

*

Top