Maintance

ই-পেমেন্ট নিয়ে সিটিও ফোরামের সেমিনার অনুষ্ঠিত

প্রকাশঃ ১১:৩৯ পূর্বাহ্ন, মে ২৩, ২০১৪ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:৩৯ পূর্বাহ্ন, মে ২৩, ২০১৪

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সিটিও ফোরাম বাংলাদেশের উদ্যোগে এবং তুরস্ক ভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠান সেভরনিকের সহযোগিতায় “ই-পেমেন্ট সার্ভিস : সমস্যা ও সমাধান” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রাজধানীর রুপসী বাংলা হোটেলে এই সেমিনার অনুষ্ঠিত হয়।

সিটিও ফোরামের সভাপতি তপন কান্তি সরকারের সভাপতিত্বে সেমিনারে উপস্থিত ছিলেন তুরস্ক দূতাবাসের অ্যাম্বেসেডর হুসেইন মুফ্থুগলু, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ এবং বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাশগুপ্ত অসীম কুমার।

CTO forum seminar-TechShohor

সেমিনারে তপন কান্তি সরকার বলেন, জন্মলগ্ন থেকে সিটিও ফোরাম দেশি ও আন্তর্জাতিক আইটি ব্যক্তিত্বদের মাঝে অভিজ্ঞতা বিনিময়ের জন্য বিভিন্ন টেকনিক্যাল আলোচনার আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় সিটিও ফোরাম তুরস্ক ভিত্তিক প্রতিষ্ঠান সেভরনিকের সহযোগিতায় ই-পেমেন্টের সমস্যা ও সমাধানের উপর আলোকপাত করছে।

তুরস্ক দূতাবাসের অ্যাম্বেসেডর হুসেইন মুফ্থুগলু বলেন, বাংলাদেশের আইটি ক্ষেত্রের উন্নয়নে তুরস্ক ভিত্তিক প্রতিষ্ঠানগুলো অবদান রাখবে।

অতিরিক্ত সচিব কামাল উদ্দিন আহমেদ বলেন, বর্তমান ডিজিটাল সরকার ভিশন ২০২১ ঘোষণা এবং তা পূরনের জন্য কাজ করে যাচ্ছে। বর্তমানে ই-পেমেন্টের মাধ্যমে খুব সহজে সাধারণ মানুষের কাছে এই সেবা পৌঁছে যাচ্ছে।

অনুষ্ঠানে সেভরনিকের ড. চেম উলগান মূল প্রবন্ধ উপস্থাপন করেন। বিভিন্ন ব্যাংকে ও আর্থিক প্রতিষ্ঠানের প্রধান তথ্যপ্রযুক্তি কর্মকর্তারা কর্মশালায় তাদের অভিজ্ঞতা বিনিময় করেন।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

*

*

Related posts/