Maintance

দেশে এলো অপ্পো এফ৭

প্রকাশঃ ৫:২০ অপরাহ্ন, এপ্রিল ১৭, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:২৫ অপরাহ্ন, এপ্রিল ১৭, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হয়েছে অপ্পোর নতুন ফোন এফ৭।

প্রতিষ্ঠানটির দাবি, অপ্পো এফ৭ ডিভাইসটির সামনে থাকা ২৫ মেগাপিক্সেল ক্যামেরা বিশ্বের সবচেয়ে উন্নতমানের সেলফি ক্যামেরা।

আগে থেকেই সেলফি ক্যামেরায় জনপ্রিয় এফ সিরিজ। এবার সর্বশেষ ফোন হিসেবে দেশের বাজারে মডেলটির তিনটি রঙের স্মার্টফোনটি আনা হলো।

ফোনটির দুটি সংস্করণ বাজারে ছাড়া হয়েছে, যার মধ্যে ৪ গিগাবাইট র‌্যাম আর ৬৪ গিগাবাইট স্টোরেজ সংস্করণটির মূল্য ধরা হয়েছে ২৯ হাজার ৯৯০ টাকা। ৬ গিগাবাইট র‌্যাম ও ১২৮ গিগাবাইট স্টোরেজ সংস্করণটি বিক্রি করা হবে ৩৫ হাজার ৯৯০ টাকা।

মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে ফোনটির আনুষ্ঠানিক উন্মোচনে জানানো হয়, ক্রেতারা ফোনটির সঙ্গে গ্রামীণফোন সংযোগ ব্যবহার করলে ইন্টারনেট ডেটা সুবিধা পাবেন।

ফোনটিতে সেলফির জন্য ব্যবহার করা হয়েছে ২৫ মেগাপিক্সেল সনি সেন্সর ক্যামেরা। যার অ্যাপার্চার এফ/২.০।

Symphony 2018

হার্ডওয়্যার এইচডিআর প্রযুক্তি আর এআই সফটওয়্যার একত্রিতভাবে ফোনটিকে করেছে সেলফির জন্য সেরা। অপ্পো এফ৭ তৈরিতে ব্যবহার হয়েছে নচযুক্ত আইপিএস এলসিডি ডিসপ্লে, যার আকৃতি ৬ দশমিক ২৩ ইঞ্চি।

ফোনটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল, এফ/১.৮ অ্যাপার্চারের ক্যামেরা আর ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। হার্ডওয়্যারের মধ্যে আছে মিডিয়াটেক হেলিও পি৬০ অক্টাকোর প্রসেসর, রয়েছে ৩৪০০ এমএএইচ ব্যাটারি।

অ্যান্ড্রয়েড ৮.১ ওরিওর ওপর তৈরি কালারওএস ৫ অপারেটিং সিস্টেমে চলবে এটি।

উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন অপ্পো বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্ব্যাসেডর বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তাসকিন আহমেদ, অপ্পো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ড‍্যামন ইয়াং ও গ্রামীণফোনের হেড অব ডিভাইস সরদার শওকত আলী।

ফোনটি দেশে ২৫ এপ্রিল থেকে পাওয়া যাবে।

এস এম তাহমিদ

 

*

*

Related posts/