Maintance

বাংলাদেশী কার্টুনিস্টের স্টিকার ফেইসবুকে

প্রকাশঃ ৩:০৩ অপরাহ্ন, এপ্রিল ১৫, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:২২ অপরাহ্ন, এপ্রিল ১৫, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুকে জনপ্রিয় স্টিকার তালিকায় এবার স্থান করে নিয়েছে বাংলাদেশী জনপ্রিয় কার্টুনিস্ট যমজ মানিক ও রতনের বিশেষ স্টিকার। এর মধ্য দিয়ে  ফেইসবুকে বাংলাদেশীদের প্রথম কোনো স্টিকার অনুমোদন পেল।

এখন ফেইসবুকে মানিক-রতনের তৈরি করা দ্রগো সিরিজের ২০টির একটি স্টিকার সেট স্টিকার স্টোরে পাওয়া যাচ্ছে।

এর আগে শনিবার মানিক-রতন তাদের ফেইসবুকে লিখেন, গত বছর ফেইসবুকের স্টিকার বিভাগ থেকে একটি অপ্রত্যাশিত ই-মেইল আসে। যেখানে লেখা ছিল, আমি তোমাদের দ্রগো চরিত্রটার ভীষণ প্রেমে পড়ে গেছি। আর ভাবছিলাম, এই চরিত্রটিকে নিয়ে তোমরা একটি স্টিকার প্যাক বানিয়ে দিতে পারবে কি না?

Symphony 2018

তখন আমাদের বিশ্বাসই হচ্ছিল না। সত্যিই কি এই মেইলটা ফেইসবুক থেকে করেছে! এখন তো এটা সত্যিই হয়ে উঠল। দীর্ঘ উন্নয়নপ্রক্রিয়া শেষে ফেইসবুক অবশেষে আজ আনুষ্ঠানিকভাবে দ্রগো স্টিকারগুলো বিশ্বজুড়ে তাদের শতকোটি ব্যবহারকারীর কাছে উন্মুক্ত করল।

এই স্টিকার এখন ফেইসবুকের ম্যাসেঞ্জারে চ্যাট করার সময় ব্যবহার করা যাবে। একই সঙ্গে এগুলো বিবিন্ন মন্তব্যেও ব্যবহার করতে পারছেন ব্যবহারকারীরা।

২০১৪ সাল থেকে ফেইসবুক ম্যাসেঞ্জারের পাশাপাশি মন্তব্যেও স্টিকার ব্যভহার সুবিধা নিয়ে আসে। এছাড়াও পরে কোনো পোস্টেও স্টিকার ব্যবহার সুবিধা শুরু করে ফেইসবুক।

এই ঠিকানা থেকে দ্রগো স্টিকার নামিয়ে ব্যবহার করা যাবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/