Maintance

ইন্টারনেট ছাড়াই স্মার্টফোন!

প্রকাশঃ ৩:২২ অপরাহ্ন, এপ্রিল ১৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:০৬ অপরাহ্ন, এপ্রিল ১৪, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এখনকার সময়ে ইন্টারনেটহীন স্মার্টফোন ঠিক কারা ব্যবহার করবে তা পরিষ্কার না হলেও স্যামসাং এবার এমনই ফোন তৈরি করছে।

তাদের গ্যালাক্সি জে২ প্রো ফোনটিতে নেই কোনও ওয়াইফাই, ফোরজি, থ্রিজি এমনকি টুজি। শুধুমাত্র ফোন কল আর এসএমএসের জন্যই সিমকার্ড ব্যবহার করা যাবে।

ফোনটি তৈরি করা হয়েছে শিক্ষার্থী ও বয়ষ্ক ব্যবহারকারীদের কথা চিন্তা করে। যাদের স্মার্টফোনের অ্যাপ, ছবি তোলা, ভিডিও বা গান শোনার মত ফিচারগুলো প্রয়োজন অথচ ইন্টারনেট ব্যবহার করা অনুচিত বা বাহুল্য।

Symphony 2018

যেহেতু অ্যাপ ইন্সটল করা ফোনটিতে একটা চ্যালেঞ্জ, তাই এতে অফলাইনে বেশীরভাগ কাজ করার অ্যাপ ফ্যাক্টরি থেকেই ইন্সটল করা থাকবে।

স্পেসিফিকেশনও একদম খারাপ নয়, এতে থাকছে ৫ ইঞ্চি কোয়ার্টার এইচডি রেজুলেশনের সুপার অ্যামোলেড ডিসপ্লে, ১ দশমিক ৪ গিগাহার্জ গতির এক্সিনস কোয়াডকোর প্রসেসর, দেড় গিগাবাইট র‌্যাম, ২৬০০ এমএএইচ ব্যাটারি, ১৬ গিগাবাইট স্টোরেজ, ৮ মেগাপিক্সেল ব্যাক ও ৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

সোশ্যাল মিডিয়া ও ইন্টারনেট আসক্তি ঠেকাতে ফোনটি কাজের সন্দেহ নেই। তবে ইন্টারনেট ছাড়া আসলে স্মার্টফোনই বা কতটুকু কাজের তা নিয়ে বড় প্রশ্ন রয়েই যাচ্ছে। ফোনটি আপাতত শুধু দক্ষিণ কোরিয়াতেই পাওয়া যাবে।

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/