Maintance

গেইমিং ফোন আনলো শাওমি

প্রকাশঃ ৬:০০ অপরাহ্ন, এপ্রিল ১৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ২:১০ পূর্বাহ্ন, এপ্রিল ১৫, ২০১৮

টেক শহর কন্টেন্ট কাউন্সিলর : অবশেষে উন্মোচন হল শাওমির গেইমিং  স্মার্টফোন ‘ব্ল্যাকশার্ক’।

এটি শাওমির বিশেষ কাস্টমাইজ করা একটি ফোন। যা মূলত গেইমারদের লক্ষ্য করে বাজারে আনা হয়েছে। এতে রয়েছে উন্নত কুলিং সিস্টেম ও শক্তিশালী প্রসেসর।

ফোনটিতে রয়েছে আইপিএস ৫.৯৯ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্ল। ১৮:৯ এসপেক্ট রেশিও ডিসপ্লের রেজুলেশন হল ১০৮০×২১৬০ পিক্সেল। অপারেটিং সিস্টেম রয়েছে অ‍্যান্ড্রয়েড ৮.০ ওরিও।

ফোনটিতে দেওয়া আছে অক্টাকোর কোয়লকম স্ন‍্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসর। যার মধ‍্যে চারটি কোর ২.৮ গিগাহার্টজের। আর বাকি চারটি কোর ১.৮ গিগাহার্টজের। উন্নত গ্রাফিক্স সুবিধা দিতে ফোনটিতে রয়েছে অ‍্যান্ড্রেন ৬৩০ জিপিইউ।

আরও পড়ুন ঃ- অন্ধদের স্মার্টফোন গেইম বানিয়ে এমবিলিয়ন্থ জয় দীপের

৬ ও ৮ গিগাবাইট র‍্যামের সংস্করণে ফোনটি যথাক্রমে ৬৪ ও ১২৮ গিগাবাইট ইন্টারনাল মেমোরিতে পাওয়া যাবে।

Symphony 2018

ছবি তোলার জন‍্য ডিভাইসটির পিছনে ১/৮ অ‍্যাপারচারের ১২ মেগাপিক্সেল ও ২০ মেগাপিক্সেলের দুইটি ক‍্যামেরা রয়েছে। ২এক্স অপটিক‍্যাল জুম, ডুয়েল এলইডি ফ্ল‍্যাশ, এইচডিআর সুবিধা রয়েছে ক‍্যামেরায়। ফোনটি দিয়ে ফোরকে ভিডিও রেকর্ড করা যাবে। সেলফি ও ভিডিও চ‍্যাটের জন‍্যা সামনে রয়েছে ২০ মেগাপিক্সেল ক‍্যামেরা। যা দিয়ে এইচডি ভিডিও রেকর্ড করা যাবে।

ফোনটিতে নেই ৩.৫ এমএম হেডফোন জ‍্যাক। তবে বক্সের মধ‍্যে ৩.৪ এমএম টু ইউএসবি টাইপ সি কনভার্টার দেয়া থাকবে।

পাওয়ার ব‍্যাকআপ সুবিধা দিতে ফোনটিতে রয়েছে ৪ হাজার মিলিঅ‍্যাম্পিয়ার ব‍্যাটারি। এছাড়া রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ওয়াইফাই, ব্লুটুথ, এনএফসি সুবিধা।

৬ ও ৮ গিগাবাইট র‍্যামযুক্ত ফোনটির মূল‍্য যথাক্রমে ৪৭৯ ও ৫৫৯ মার্কিন ডলার। তবে ফোনটি সঙ্গে কন্ট্রোল কিনতে ব‍্যয় করতে হবে অতিরিক্ত ২৯ ডলার। চীনের বাজারে বিক্রি শুরু হয়েছে ফোনটি। আগামী কয়েক মাসের মধ‍্যেই দেশের বাজারেও পাওয়া যাবে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন ঃ-

এক মিনিটে শাওমি ফোনের স্টক শেষ!

পারফরমেন্সের চমক দেখাল শাওমি ব্ল্যাকশার্ক

*

*

Related posts/