Maintance

এক মাসে ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে ২৩ লাখ

প্রকাশঃ ৫:০০ অপরাহ্ন, এপ্রিল ১২, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৯ অপরাহ্ন, এপ্রিল ১২, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এক মাসে দেশে ইন্টারনেট ব্যবহারকারী বেড়েছে ২৩ লাখ ১২ হাজার।

নতুন করে এই ইন্টারনেট ব্যবহারকারী যুক্ত হওয়ায় দেশে বর্তমানে ইন্টারনেট গ্রাহক আট কোটি ৩১ লাখ ৪১ হাজারে দাঁড়িয়েছে। বছরের শুরুর মাস জানুয়ারিতে দেশে ইন্টারনেট ব্যবহারকারী ছিল আট কোটি আট লাখ ২৯ হাজার।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) ফেব্রুয়ারি মাসের ইন্টারনেট ব্যবহারকারীর যে হিসাব প্রকাশ করেছে সেখানে এই গ্রাহকসংখ্যার কথা বলা হয়েছে।

smartphone-userbd-techshohor

Symphony 2018

বিটিআরসি বলছে, দেশে বর্তমানে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী সাত কোটি ৭৪ লাখ ৯৫ হাজার। যা আগের মাসের চেয়ে অন্তত ২১ লাখ বেশি।

অন্যদিকে ফেব্রুয়ারিতে ওয়াইম্যাক্স ইন্টারনেট ৮৬ হাজার এবং আইএসপি ও পিএসটিএন মিলিয়ে ৫৫ লাখ ৬০ হাজার ব্যবহারকারী রয়েছে।

মূলত দেশে ফোরজি চালু হওয়ার কিছু আগে থেকেই ইন্টারনেট ব্যবহারকারী বাড়তে থাকে। ফেব্রুয়ারির ১৯ তারিখ দেশে ফোরজি চালু হওয়ার পর কয়েকদিনে আরো কিছু ইন্টারনেট ব্যবহারকারী যোগ হওয়ায় এমন উলম্ফন দেখা গেছে ইন্টারনেট ব্যবহারে। এর বেশিরভাগই যোগ হয়েছে মোবাইল ইন্টারনেট ব্যবহারকারী হিসেবে।

উল্লেখ্য, সর্বশেষ ৯০ দিনের মধ্যে যেসব গ্রাহক তাদের সিমে একবারও ইন্টারনেট ব্যবহার করবেন তাদেরকে বিটিআরসি ইন্টারনেট ব্যবহারকারী হিসাবে ধরে থাকে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/