Maintance

নিজস্ব ভবন পাচ্ছে বিটিআরসি

প্রকাশঃ ৫:৪০ অপরাহ্ন, এপ্রিল ১০, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:২৫ অপরাহ্ন, এপ্রিল ১০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নিজস্ব ভবন নির্মাণ প্রকল্প অনুমোদন করেছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

মঙ্গলবার রাজধানীর আগারগাঁওয়ের পরিকল্পনা মন্ত্রণালয়ে এনইসি সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রকল্পটি অনুমোদন দেন প্রধানমন্ত্রী।

প্রকল্পের অধীনে আগারগাঁওয়ে বিটিআরসির নিজস্ব জমিতে ২১৯ কোটি টাকা ব্যয়ে ১৩তলা ভবন নির্মাণ করা হবে। নতুন ভবনে আটটি ফ্লোর বিটিআরসির কার্যক্রমের জন্য ব্যবহার করা হবে। ভবনের দ্বিতীয় তলা থেকে পঞ্চম তলা পর্যন্ত চারটি ফ্লোর ভাড়া দেওয়া হবে। যেটা থেকে একটা বড় অঙ্কের অর্থ বিটিআরসি আয় করতে পারবে বলে প্রকল্পে বলা হয়।

btrc_techshohor

Symphony 2018

প্রকল্পের প্রস্তাবনায় বলা হয়, বর্তমানে বছরে ১০ কোটি টাকা অফিস ভবন ভাড়া বাবদ ব্যয় হচ্ছে। নতুন ভবন নির্মাণ হলে তা নিজেদের ব্যবহার এবং ভাড়া দিয়ে বছরে অন্তত ২০ কোটি টাকা কমিশন তথা সরকার সাশ্রয় করতে পারবে।

ইতোমধ্যে ভবন নির্মাণে বিটিআরসির তহবিল হতে ২৮ লাখ ৩০ হাজর ৩০০ টাকা ব্যয়ে স্থাপত্য অধিদপ্তরের মাধ্যমে ভবনের স্থাপত্য নকশা প্রণয়ন এবং গণপূর্ত অধিদপ্তরের মাধ্যমে স্ট্রাকচারাল ডিজাইনসহ অন্যান্য কার্যক্রম সম্পন্ন হয়েছে।

ভবন নির্মাণ প্রকল্পটির কাজ শেষ করতে হবে ২০২০ সালের মধ্যে। প্রকল্পটি টেলিযোগাযোগ বিভাগের আওতায় বিটিআরসি ও গণপূর্ত অধিদপ্তর বাস্তবায়ন করবে।

এর আগে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় ২০০৮ সালের ১৫ জুলাই কমিশনকে জমি বরাদ্দ দেয়। তারপরও কমিশন নিজেদের জমিতে ভবন নির্মাণের জন্য কাজ শুরু করে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/