Maintance

দায়িত্ব নিল বেসিসের কার্যনির্বাহী পরিষদ

প্রকাশঃ ২:৫৭ অপরাহ্ন, এপ্রিল ৯, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ২:৫৭ অপরাহ্ন, এপ্রিল ৯, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। রবিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) গুলনকশা মিলনায়নে এই অনুষ্ঠান আয়োজিত হয়।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বেসিসের নবনির্বাচিত সভাপতি সৈয়দ আলমাস কবীর। এরপর, বিদায়ী কার্যনির্বাহী পরিষদ, বেসিস নির্বাচন বোর্ড ও আপীল বোর্ডকে তাদের অবদানের জন্য শুভেচ্ছা ক্রেস্ট তুলে দেন অতিথিরা। একইসঙ্গে, নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদকে শপথ পাঠ করান বেসিসের প্রাক্তন সভাপতি ও নির্বাচন বোর্ডের চেয়ারম্যান এস এম কামাল।

তারপর বেসিসের সাবেক সভাপতি হিসেবে মন্ত্রী মোস্তাফা জব্বার, নব-নির্বাচিত সভাপতি সৈয়দ আলমাস কবীরের হাতে বেসিসের পতাকা তুলে দেন। একইসাথে নবনির্বাচিত কার্যনির্বাহী পরিষদকে বরণ করা হয়।

basis-techshohor

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থাকা ডাক, টেলিযোগাযোগ ও তথ্য-প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বেসিসের সূচনালগ্নে আমাদের চিন্তা ছিল কিভাবে বাংলাদেশ থেকে সফটওয়্যার রপ্তানি করা যায়। আর আজ বাংলাদেশ থেকে বিশ্বের ৮০টি দেশে সফটওয়্যার রপ্তানি করছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার পথে বেসিসের অবদান অনস্বীকার্য।

Symphony 2018

বিশেষ অতিথি হিসেবে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, বেসিসের কার্যনির্বাহী পরিষদের সকল সদস্যকে অভিনন্দন জানাচ্ছি। আশা করি, উন্নতির ক্রমবর্ধমান ধারা বেসিস অব্যাহত রাখবে।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বেসিসের নবনির্বাচিত সভাপতি সৈয়দ আলমাস কবীর। তিনি বলেন, আজকের নতুন কার্যনির্বাহী পরিষদ দায়িত্ব নেয়ার মাধ্যমে দেশের তথ্য-প্রযুক্তি খাতের উন্নয়নের সেই ধারা অব্যাহত রাখবে।

সবশেষে বিদায়ী কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান বিদায়ী বেসিস পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল। অনুষ্ঠানে আরও ছিলেন বেসিসের নবনির্বাচিত জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন) শোয়েব আহমেদ মাসুদ, সহ-সভাপতি (অর্থ) মুশফিকুর রহমান, পরিচালক তামজিদ সিদ্দিক স্পন্দন, দিদারুল আলম, লুনা শামসুদ্দোহা, মোস্তফা রফিকুল ইসলাম।

বিদায়ী কার্যনির্বাহী পরিষদের পক্ষে ছিলেন বিদায়ী জ্যেষ্ঠ সহ-সভাপতি রাসেল টি আহমেদ, বিদায়ী সহ-সভাপতি এম রাশিদুল হাসান, বিদায়ী পরিচালক উত্তম কুমার পাল, পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল, পরিচালক সোনিয়া বশীর কবির ও পরিচালক দেলোয়ার হোসেন ফারুক।

গত ৩১ মার্চ ২০১৮-২০ মেয়াদের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়।

 

*

*

Related posts/