Maintance

আইফোনে বাঁকানো ডিসপ্লে ও এয়ার জেসচার!

প্রকাশঃ ৯:৫৫ অপরাহ্ন, এপ্রিল ৫, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:১৪ অপরাহ্ন, এপ্রিল ৫, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাঁকানো ডিসপ্লে আর দূর থেকেই ফোন নিয়ন্ত্রণের জেসচার দেয়া জন্য প্রয়োজনীয় হার্ডওয়্যার নিয়ে কাজ করছে অ্যাপল।

নতুন ফিচারগুলো আগামী দুই বছরের মধ্যে আইফোনে দেয়া হবে বলে জানিয়েছেন বিষয়টিতে অভিজ্ঞ বেশ কয়েকজন। তবে তারা নাম প্রকাশ করতে চাননি।

ফোনের ডিসপ্লে ওপর থেকে নিচ পর্যন্ত বাঁকানো থাকবে বলে জানা গেছে। ফলে বড় ফোনও সহজেই হাতের সঙ্গে মানিয়ে যাবে। ফোন টেবিলে রেখেই কিছু কাজ করা যেমন, নোটিফিকেশন দেখার জন্য এয়ার জেসচার দেয়া হবে।

Symphony 2018

iphone-7s-techshohor

‌নতুন ফিচারগুলোর সবটাই অ্যান্ড্রয়েড থেকে নেয়া। এয়ার জেসচারের জন্য স্যামসাং গ্যালাক্সি এস৪ আর নোট ৩ প্রচুর জনপ্রিয়তা পেয়েছিল, পরে মটোরোলাও তা যুক্ত করে মটো এক্স সিরিজে। বাঁকানো ডিসপ্লে নিয়ে বাজারে এসেছিল গ্যালাক্সি রাউন্ড ও এলজি জি ফ্লেক্স। ফিচারগুলো সে সময় অপ্রয়োজনীয় সাব্যস্ত হওয়ায় পরে তা বাদ দেয়া হয়।

তবে অ্যাপল যেহেতু কোনোকিছু কারণ ছাড়া করে না বলে প্রবাদ হয়ে গেছে, তাই ধরে নেয়া যেতে পারে তারা হার্ডওয়্যারগুলোকে ভালভাবেই কাজে লাগাবে। তার মানে এই নয় অ্যাপল কোন ভুল করে না। তাদের হান্ডসেটের থ্রি-ডি টাচ ফিচারটি আজও তেমন বড় ধরনের জনপ্রিয়তা পায়নি।

জিএসএমএরিনা অবলম্বনে এস এম তাহমিদ

২ টি মতামত

  1. Talha Saeed said:

    Hello,

    We are interested to provide high quality premium banner and video ads for your website specially designed to produce high revenues from your desktop and mobile ads inventories.

    We pay in net 30 days for all of our purchased ad impressions.

    Let me know if you have time to further discuss the opportunity. You can also contact us on Skype for active communication with our sales team at details given below.

    Best Regards,
    Talha Saeed
    Digital Sales Officer
    REV UP AD NETWORK
    Skype: salesrevup@gmail.com
    Email: Sales@revupads.com
    Website: http://www.revupads.com

*

*

Related posts/