Maintance

এক মিনিটে শাওমি ফোনের স্টক শেষ!

প্রকাশঃ ৯:৫৫ অপরাহ্ন, এপ্রিল ৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৬ অপরাহ্ন, এপ্রিল ৪, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অনলাইনে বিক্রি শুরুর এক মিনিটের মধ্যেই স্টক ফুরিয়ে গেছে শাওমি এমআই মিক্স ২এস ফোনের। গেল সপ্তাহে চীনের অ্যাপল খ্যাত শাওমি ডিভাইসটি উন্মোচন করেছিল।

মঙ্গলবার চীনের বাজারে এমআই অনলাইন স্টোরে ডিভাইসটি বিক্রি শুরু হয়। এরপর মাত্র এক মিনিটের মধ্যেই বিক্রি হয়ে যায় ডিভাইসটির প্রথম লটের সব ইউনিট। তবে  ফোনটির কত ইউনিট বিক্রি হয়েছে সেই সম্পর্কে কোন তথ্য জানা যায়নি।

ডিভাইসটিতে রয়েছে নচবিহীন ৬ ইঞ্চি ডিসপ্লে। ডিসপ্লে তৈরি করা হয়েছে অ্যামোলেড প্রযুক্তিতে, রেজুলেশন ২১৬০ x ১০৮০ পিক্সেল। শাওমি ফোনটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর আর ৬ অথবা ৮ গিগাবাইট র‌্যাম, ৬৪ থেকে ২৫৬ গিগাবাইট পর্যন্ত স্টোরেজ ব্যবহার করেছে। পারফরমেন্সে বেশ এগিয়ে আছে ফোনটি।

Symphony 2018

পেছনে ডুয়াল ক্যামেরার দুটিই সনি আইএমএক্স৩৬৩ ১২ মেগাপিক্সেল সেন্সর, যার একটি টেলিফটো।

ক্যামেরাতে এবার অপ্টিক্যাল স্ট্যাবিলাইজেশন বাদ পড়েনি। ক্যামেরার পোর্ট্রেইট মোড ও স্বল্প আলোতে তোলা ছবির প্রশংসা করেছে ডিএক্সোমার্ক। তাদের হিসাব অনুযায়ী, ফোনটি পেয়েছে ক্যামেরাতে ৯৭ পয়েন্ট, আইফোন ১০ এর সমান।

ফোনটিতে এনএফসি আর তারহীন চার্জিং আছে। তবে তার গতি বেশি নয়। অ্যালুমিনিয়াম ফ্রেম আর কার্ভ সিরামিক ব্যাক আছে অপরিবর্তিত। ফিঙ্গারপ্রিন্ট রিডার দেয়া হয়েছে পেছনে।

ফোনটির মূল্য শুরু হবে ৩২৯৯ ইউয়ান থেকে, অর্থাৎ ৪৯ থেকে ৫০ হাজার টাকায় পাওয়া যাবে ৬ গিগাবাইট র‌্যাম ও ৬৪ গিগাবাইট স্টোরেজ সংস্করণ। আর ৮ গিগাবাইট র‌্যাম ও ২৫৬ গিগাবাইট স্টোরেজ সংস্করণের মূল্য ৩৯৯৯ ইউয়ান বা ৫৮ হাজার থেকে ৬০ হাজার টাকার মতো হবে।

জিএসএমএরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/