Maintance

হুয়াওয়ের আয় বেড়েছে ১৬%

প্রকাশঃ ৪:৪৯ অপরাহ্ন, এপ্রিল ৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৪ অপরাহ্ন, এপ্রিল ৪, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের শেনজেনে ২০১৭ সালের বার্ষিক প্রতিবেদন প্রকাশ করেছে হুয়াওয়ে।

প্রতিবেদন অনুযায়ী, গত বছর হুয়াওয়ের মোট বার্ষিক আয় দাঁড়িয়েছে ৯২ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার, যা ২০১৬ সালের চেয়ে ১৫ দশমিক ৭ শতাংশ বেশি।

কোম্পানিটির নিট মুনাফা হয়েছে ৭ দশমিক ৩ বিলিয়ন মার্কিন ডলার, যা আগের বছরের তুলনায় ২8 দশমিক ১ শতাংশ বেশি। এছাড়া একই সময়ে গবেষণা ও উন্নয়ন কাজে হুয়াওয়ে বিনিয়োগ করেছে ১৩ দশমিক ৮ বিলিয়ন মার্কিন ডলার, যা ২০১৬ সালের তুলনায় ১৭ দশমিক ৪ শতাংশ বেশি।

Symphony 2018

Ken-Hu-Rotating-techshohor

হুয়েওয়ের রোটেটিং চেয়ারম্যান কেন হু বলেন, আগামী ১০ বছরে হুয়াওয়ে প্রযুক্তিগত উদ্ভাবনে বিনিয়োগ বাড়াবে এবং প্রতিবছর গবেষণা ও উন্নয়ন (আর অ্যান্ড ডি) কাজে ১০ বিলিয়ন ডলারেরও বেশি বিনিয়োগ করবে। ২০১৮ সালের মধ্যে বিদ্যমান প্রযুক্তি, যেমন ইন্টারনেট অফ থিংস (আই ও টি), ক্লাউড কম্পিউটিং, কৃত্রিম বুদ্ধিমত্তা এবং ফাইভ জি’র প্রয়োগ বড় পরিসরে দেখতে পাবো।

প্রতিবেদনে আরও জানানো হয়েছে, হুয়াওয়ে ২০১৭ সালে একটি ক্লাউড বিজনেস ইউনিট স্থাপন করেছে, যা ১৪টি ক্যাটাগরিতে ৯৯টি ক্লাউড সেবা এবং ৫০টিরও বেশি সমাধান চালু করেছে। এছাড়াও, কোম্পানিটি এন্টারপ্রাইজ ইন্টেলিজেন্স (ইআই) প্ল্যাটফর্ম উন্মোচন করেছে এবং হাজারের বেশি ক্লাউড সেবা অংশীদার তৈরি করেছে।

আনিকা জীনাত

*

*

Related posts/