Maintance

শাওমি ব্ল্যাকশার্কের ছবি ফাঁস

প্রকাশঃ ১০:৫৪ পূর্বাহ্ন, এপ্রিল ৪, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ২:২৭ অপরাহ্ন, এপ্রিল ৪, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সকল জল্পনা-কল্পনা শেষ করে শাওমি ব্ল্যাকশার্কের দেখা মিলেছে। ফাঁস হয়ে যাওয়া পোস্টার অনুযায়ী, ফোনটি দেখতে বহনযোগ্য গেইমিং কনসোলের মতো। হার্ডওয়্যার বাটন, থাম্বস্টিক ও ট্রিগার কোনো কিছুই বাদ পড়েনি।

গেইমিংয়ের জন্য তৈরি ফোনে হার্ডওয়্যার কনট্রোল না থাকাই অস্বাভাবিক, তবে এতদিন পর্যন্ত একমাত্র সনি এক্সপেরিয়া প্লে ছাড়া আর কোনো অ্যান্ড্রয়েড ফোনে হার্ডওয়্যার কন্ট্রোলের দেখা মেলেনি।

কালো আর সবুজ রঙের সমন্বয় তৈরি ফোনটি দেখতে অনেকটা নিন্টেন্ডো সুইচের মতো। বাম পাশে ডিপ্যাড, বাম ট্রিগার আর বাম স্টিক আছে, ডান পাশে ডিপ্যাডের জায়গায় দেওয়া হয়েছে কনট্রোল বাটন।

Symphony 2018

ব্ল্যাকশার্ক উন্মোচন করা হবে আগামী ১৩ এপ্রিল। শাওমির সঙ্গে মিলে ফোনটি তৈরি করেছে চীনা ডিভাইস নির্মাতা প্রতিষ্ঠান ব্ল্যাকশার্ক। ফোনের ভিতরে থাকছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর, ৮ গিগাবাইট র‌্যাম।

টানা গেইম খেলার সময় যাতে ফোনটি অতিরিক্ত গরম না হয়, সেজন্য শক্তিশালী কুলিং সিস্টেম দেওয়া হয়েছে। তবে এটি কতো সহজে পকেটে বহন করা যাবে বা কথা বলার কাজে কতটুকু ফলপ্রসূ হবে সেটিই এখন দেখার বিষয়।

ফোনটির মূল্য ফ্ল্যাগশিপ ফোনের চেয়ে কম হবার কোনোই সম্ভাবনা নেই। শাওমি আর ব্ল্যাকশার্ক এটি বিক্রির জন্য নয় বরং দুনিয়াকে তাদের ইঞ্জিনিয়ারিং ক্ষমতা দেখানোর জন্যই যে তৈরি করেছে তাতে সন্দেহ নেই।

গিজচায়না অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/