ব্যবসায়ীদের জন্য মাইক্রোসফটের ১ টেরাবাইট ক্লাউড স্টোরেজ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যবসায়ীদের জন্য বিনামূল্যে এক টেরাবাইটের ক্লাউড স্টোরেজ দিবে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। সোমবার প্রতিষ্ঠানটির পক্ষে এ ঘোষনা দেন মাইক্রোসফট অফিস ডিভিশনের কর্পোরেট ভাইস প্রেসিডেন্ট জন কেইস।

জন কেইস বলেন, একটি জায়গাতেই সকল সেবা পাওয়ার প্রবণতা ক্রমেই বাড়ছে। এই বিষয়টিকে মাথায় রেখে মাইক্রোসফট ব্যবসায়ীদের জন্য বিনামূল্যের এই সেবা আনছে। এছাড়া বক্স, ড্রপবক্সের মতো প্রতিষ্ঠানগুলোর জনপ্রিয়তার বিপরীতে মাইক্রোসফটের গ্রাহকদের ধরা রাখার চেষ্টা করা হচ্ছে।

cloud computing-microsoft-TechShohor

যদিও মাইক্রোসফট এই নতুন সেবার নাম উল্লেখ করেনি। তবুও ‘থিংকিং আউটসাইড দ্য বক্স’ শিরোনামে একটি ব্লগ পোস্টে নতুন সেবা আনার জানান দিয়েছে প্রতিষ্ঠানটি।

মাইক্রোসফটের নতুন এই উদ্যোগ সম্পর্কে কোনও মন্তব্য করেননি ড্রপবক্স মুখপাত্র। তবে বক্সের প্রধান নির্বাহী অ্যারন লেভি একটি ব্লগ পোস্টে মাইক্রোসফটে হেয় করার চেষ্টা করেছেন। তিনি লিখেছেন, তাদের সেবা এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে নেওয়াটা অনেকটাই ভোগান্তিকর করে রাখা হয়েছে।

লেভি বলেন, অফিস ৩৬৫ ব্যবহারকারীদের ওয়ানড্রাইভে সীমাবদ্ধ করে রাখা হয়েছে। তাই মাইক্রোসফটের লাখ লাখ ব্যবহারকারী বক্স, ড্রপবক্স, গুগল ড্রাইভসহ নানা সেবা গ্রহণ করতে বাধ্য হচ্ছে।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top