Maintance

দেশে স্যামসাং হ্যান্ডসেট সংযোজন শুরু মে থেকে

প্রকাশঃ ১:৫৯ পূর্বাহ্ন, এপ্রিল ২, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:৫০ অপরাহ্ন, এপ্রিল ৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী মে থেকে স্যামসাংয়ের হ্যান্ডসেট সংযােজন শুরু হবে দেশে। ঢাকার অদূরে নরসিংদীর কারখনায় এ জন্য সব আয়োজন চূড়ান্ত করে জনপ্রিয় ব্র্যান্ডটির স্থানীয় সহযোগী প্রতিষ্ঠান।

বছরে অন্তত ৫০ লাখ বিভিন্ন মডেলের হ্যান্ডসেটের সংযোজন হবে এ কারখানায়। তবে শুরুতেই গ্যালাক্সি ব্র্যান্ডের ফ্ল্যাগশিপ মডেলের কোনো সেটের সংযোজন হবে না এখানে।

তবে শুরু থেকেই ফোরজি সমর্থন করে এমন সব সেটের সংযোজন হবে এ কারখানায়।

samsung-mela-techshohor1

এ বিষয়ক পরিকল্পনা সাংবাদিকদেরকে অবহিত করতে মঙ্গলবার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।

স্যামসাংয়ের সঙ্গে ‘নন ডিসক্লোজার অ্যাগ্রিমেন্ট’ থাকায় তাদের স্থানীয় অংশীদার এ বিষয়ে কোনো মন্তব্য করতে অপারগতা জানিয়েছে।

Symphony 2018

তবে বিভিন্ন সূত্র থেকে জানা গেছে, আমদানিতে উচ্চ হারে কর থাকায় এবং স্থানীয় উৎপাদনে কর সুবিধা থাকায় এ উদ্যোগ অনেক লাভজনক হবে।

একই সঙ্গে গ্রাহকরা বর্তমান মূল্যের চেয়েও অন্তত ১০ থেকে ২০ শতাংশ কম মূল্যে হ্যান্ডসেট পাবেন।

সংশ্লিষ্টরা বলছেন, আগামী কয়েক দিনের মধ্যে পরীক্ষামূলক সংযোজনের কাজ শুর ‍হবে এবং মে মাসের মাঝমাঝিতে বাণিজ্যিকভিত্তিতে উৎপাদন শুরু হবে।

ইতিমধ্যে এ বিষয়ে অনুমোদন পেতে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন বিটিআরসির কাছেও আবেদন করেছে সমস্যাং এবং তাদের স্থানীয় প্রতিনিধি।

বিটিআরসির কর্মকর্তাদের আশা, দেশে হ্যান্ডসেট সংযোজনের উদ্যোগে স্যামসাংয়ের অর্ন্তভূক্তি আন্তর্জাতিক পর্যায়ে বাংলাদেশের জন্য বড় ব্র্যান্ডিং হবে। এ পদক্ষেপকে বড় ধরনের সাফল্য হিসেবেই দেখা হচ্ছে।

দেশে গত বছর প্রায় ১০ হাজার কোটি টাকার হ্যান্ডসেট আমদানি করা হয়েছে। এর মধ্যে শুধু স্যামসাং ব্র্যান্ডের সেটের আমদানির পরিমান ছিল আড়াই হাজার কোটি টাকার মতো।

২ টি মতামত

*

*

Related posts/