Maintance

কী থাকবে এলজি জি৭ ফোনে?

প্রকাশঃ ৯:২০ অপরাহ্ন, মার্চ ২৯, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৫:১০ অপরাহ্ন, মার্চ ৩০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চলতি বছর ‘জি৭’ নামে নতুন ফ্ল্যাগশিপ ফোন আনতে যাচ্ছে এলজি। গত বছর বাজারে আনা এলজি জি৬ এর পরবর্তী সংস্করণ হবে এটি।

ফোনটি সম্পর্কে এলজি কিছু না জানালেও অনলাইনে ফাঁস হয়েছে নানা তথ্য ও ছবি। ফোন বিষয়ক সংবাদমাধ্যম জিএসএমএরিনাতে প্রকাশিত এক প্রতিবেদনে ফোনটির ডিজাইন, কনফিগারেশন ও মূল্যের তথ্য জানা গেছে।

প্রতিবেদনে জানা যায়, ট্রেন্ডের সঙ্গে তাল মিলিয়ে ডিভাইসটিতে থাকবে ‘নচ’ ডিসপ্লে। পানিরোধক সুবিধার পাশাপাশি এতে ‘অন স্ক্রিন’ ফিঙ্গারপ্রিন্ট সুবিধা থাকতে পারে।

২.৮৫ গিগাহার্টজের কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেটের প্রসেসরযুক্ত ডিভাইসটিতে গ্রাফিক্স সুবিধা দিতে থাকতে পারে অ্যান্ড্রেনো ৫৪০ জিপিইউ। ৬ গিগাবাইট র‍্যাম ও ৬৪ গিগাবাইট ইন্টারনাল মেমোরি থাকতে পারে এতে।

Symphony 2018

ধারণা করা হচ্ছে, এলজি জি৭ প্লাস নামে আরেকটি সংস্করণ  আনবে এলজি। সেখানে থাকবে ৮ গিগাবাইট র‍্যাম।

ফোনটির পিছনে ১৬ ও ১৩ মেগাপিক্সেলের ডুয়েল ক্যামেরা সেটআপ থাকবে। যা হবে যথাক্রমে এফ/২.০ ও এফ/২.২ অ্যাপাচার সমৃদ্ধ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য মিলবে ৮ মেগাপিক্সেল ক্যামেরা।

বর্তমানে ওয়্যারলেস চার্জিং প্রযুক্তির দিকে নজর দিচ্ছে ফোন নিমার্তা প্রতিষ্ঠানগুলো। সেই ধারাবাহিকতায় ফোনটিতে মিলতে পারে কুইক চার্জিং ওয়্যারলেস প্রযুক্তি। এছাড়া ব্যাকআপ সু্বিধা দিতে মিলবে ৩ হাজার মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

সাধারণত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) এলজি তাদের জি সিরিজের ফ্ল্যাগশিপ ফোন উন্মোচন করে থাকে। তবে এবার তা হয়নি। তাই ধারণা করা হচ্ছে, আগামী মাসে এলজি জি৭ ফোনের ঘোষণা আসতে পারে।  মূল্য হতে পারে ৭০০ থেকে ৮০০ মার্কিন ডলার।

জিএসএম এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

*

*

Related posts/