Maintance

পবিপ্রবির আইটি কার্নিভালে পর্দা নেমেছে, বিজয়ীদের হাতে পুরস্কার

প্রকাশঃ ৪:৫৪ অপরাহ্ন, মার্চ ২৫, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩২ অপরাহ্ন, মার্চ ২৫, ২০১৮

টেক শহর কনেটন্ট কাউন্সিলর : শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) শেষ হল তথ্যপ্রযুক্তি উৎসব। বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ এই কার্নিভালের আয়োজন করছিল।

‘পিএসটিইউ সিএসই আইটি কার্নিভাল-২০১৮’ শীর্ষক দুই দিনব্যাপী আয়োজনে ছিল প্রোগ্রামিং, গেইমিং এবং রুবিক্স প্রতিযোগিতা। এছাড়া ছিল আইডিয়া ও প্রজেক্ট প্রদশর্নী। 

উৎসব শেষ পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়টি ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মো:  হারুনর রশিদ বলেন, ডিজিটাল বাংলাদেশকে আরো সামনে এগিয়ে নিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই অনুষদের এ আয়োজন অগ্রণী ভূমিকা পালন করবে। পরবর্তী বছর এই আয়োজনে আরো বেশি শিক্ষার্থী অংশগ্রহণ করবে এমনটাই আশা করি।

আয়োজনে প্রজেক্ট প্রদশর্নীতে অংশ নেয় ১৫ শিক্ষার্থী। এতে চ্যাম্পিয়ন হয় মানেষ ও সুদিপ্তের দল এবং রানাসআপ হয় জিহান ও ইয়াকিনের দল।

Symphony 2018

গেইমিং প্রতিযোগিতায় ছিল ফিফা-১৪, সিএস গো এবং ‘নিড ফর স্পিড মোস্ট ওয়ান্টেড’ গেইম। এতে সিএসগোতে জয়ী হয় রায়হান ও তার দল, ফিফাতে জয়ী হয় নাবিল এবং এনএফএসে জয়ী হন মৃদুল।

প্রজেক্ট প্রদশর্ণীতে ছবির সাহায্যে ধান রোগ সনাক্তকরণের প্রকল্পটি চ্যাম্পিয়ান হয়। এতে মেন্টর হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়টি প্রফেশর ড. এস.এম তৌহিদুল ইসলাম। রানার আপ হয় সেন্সরের সাহায্যে রঙ নির্ণয়ের প্রকল্পটি, এতে মেন্টর হিসেবে ছিলেন সহকারী অধ্যাপক মনিবর রহমান।

প্রযুক্তি উৎসবে পিএসটিইউয়ের শিক্ষার্থী ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে থেকে শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

আয়োজনে সহযোগী হিসেবে ছিল জুমশেপার, কোডরেক্স ও ক্রিয়েটিভ আইটিসহ আরো অনেক প্রতিষ্ঠান। আয়োজন সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই ঠিকানায়

তুসিন আহমেদ

 

*

*