Maintance

ম‍্যাসেঞ্জারের গ্রুপ চ্যাটে অ্যাডমিন সুবিধা

প্রকাশঃ ৯:৩৮ অপরাহ্ন, মার্চ ২১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:০৯ অপরাহ্ন, মার্চ ২১, ২০১৮

টেক শহর কনটেন্টন কাউন্সিলর : বর্তমানে বন্ধুদের সঙ্গে কিংবা ব্যবসায়িক কাজে ফেইসবুকে গ্রুপে চ্যাটের জনপ্রিয়তা বাড়ছে। তাই ম‍্যাসেঞ্জার অ্যাপে গ্রুপ চ্যাটে  এডমিন সুবিধা যুক্ত করেছে স্যোসাল মিডিয়া জায়ান্ট ফেইসবুক।

বুধবার নতুন এই ফিচারটি উন্মোচন করছে ফেইসবুক।

এই ফিচারের ফলে ম‍্যাসেঞ্জারের গ্রুপ চ্যাট এডমিন নিয়ন্ত্রণ করতে পারবেন। গ্রুপ চ্যাটের এডমিনের কাছে থাকবে যাবতীয় ক্ষমতা। চাইলে এডমিন গ্রুপে চ্যাটে  কাউকে যুক্ত ও রিমুভ করতে পারবেন।

আরও পড়ুন ঃ- ডেটা ছাড়াই চলবে ম্যাসেঞ্জার ‘টোটাল’

ফেইসবুকের পক্ষ থেকে বলা হয়েছে, একটি গ্রুপ চ্যাটে সর্বোচ্চ ২৫০ জন যুক্ত হতে পারে। এই সুবিধাটির ফলে বড় গ্রুপ চ‍্যাট সহজে নিয়ন্ত্রণ করা যাবে। নতুন ফিচারটি বিশেষ করে এফ-কমার্স উদ্যোক্তাদের জন্য বিশেষ সহায়ক হবে।

Symphony 2018

মাস খানেক আগে ম‍্যাসেঞ্জারের ‘@’ দিয়ে বন্ধুদের মেনশন করার সুবিধা যুক্তের পাশাপাশি একত্রে ৫০ জনের ভয়েস ও ভিডিও কলের সুবিধা যুক্ত করেছে।

এছাড়া সম্প্রতি ফেইসবুক তাদের ইন্টারনেট সাশ্রয়ী ম্যাসেজিং অ্যাপ ‘ম্যাসেঞ্জার লাইট’ টেক্সট চ্যাটের পাশাপাশি তাদের বন্ধুদের ভিডিও কলের সুবিধা যুক্ত করেছে।

বর্তমানে ফিচারটি ব‍্যবহারকারীদের কাছে এখনো পৌঁছেনি। তবে ধারাবাহিকভাবে সকলের কাছে ফিচারটি চলে যাবে বলে জানিয়েছে ফেইসবুক।

ইয়াহু নিউজ অবলম্বনে তুসিন আহমেদ

আরও পড়ুন ঃ-

ম্যাসেঞ্জারের অজানা কিছু ফিচার

দেশের প্রথম ল্যাপটপ রফতানি ওয়ালটনের, যাবে নাইজেরিয়ায়

২ টি মতামত

*

*

Related posts/