Maintance

গ্রামীণফোনের নতুন সেবা ‘অডিও কনফারেন্সিং’

প্রকাশঃ ৯:৩৭ অপরাহ্ন, মার্চ ২০, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৩৭ অপরাহ্ন, মার্চ ২০, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন একটি সেবা চালু করেছে মোবাইল অপারেটর গ্রামীণফোন। এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য ক্লাউডভিত্তিক সেবাটিকে তারা বলছে ‘গ্রামীণফোন অডিও কনফারেন্সিং’।

মঙ্গলবার প্রতিষ্ঠানটির প্রধান কার্যালয়ে সেবাটির উদ্বোধন করেন গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান।

প্রেস বিজ্ঞপ্তিতে গ্রামীণফোন জানায়, তাদের অডিও কনফারেন্সিং সেবায় একসঙ্গে এক হাজার জন অংশগ্রহণ করতে পারবেন এবং অডিও কনফারেন্সের জন্য এ সেবায় রয়েছে পিন ভিত্তিক সিকিউর অ্যাক্সেস, প্রতিটি আলাদা এন্টারপ্রাইজের জন্য ডেডিকেটেড ভার্চুয়াল নম্বর এবং বিবিধ ব্যবহার যেমন প্রতিদিনের ব্যবসায়িক কল, মিটিং, টাউন হল, বিনিয়োগকারীদের ব্রিফিং ও ব্রডকাস্ট সেশনের সুযোগ।

Symphony 2018

ক্লাউডভিত্তিক এ সেবা গ্রামীণফোনের নিজস্ব ডেটা সেন্টারে হোস্ট করা হয় এবং যে কোন জায়গা থেকে যে কোন সময় কনফারেন্সের সহজ পরিচালনায় এ সেবায় রয়েছে ওয়েব পোর্টাল, আইওএস, অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ ও মাইক্রোসিফিট আউটলুক প্লাগ ইনের মতো চ্যানেল ফিচার বলেও জানায় অপারেটরটি।

সেবাটিতে দেশ বিদেশ থেকে একই সঙ্গে ব্যবহারকারীরা যুক্ত হতে পারবেন। স্মার্টফোন কিংবা ইন্টারনেট সংযোগ ছাড়া শুধুমাত্র একটি বেসিক হ্যান্ডসেটের মাধ্যমে কনফারেন্সে যুক্ত হওয়া যাবে।

প্রতিষ্ঠানটির ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, গ্রামীণফোনের লক্ষ্য দেশের মানুষের পছন্দের প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানে পরিণত হওয়া। আন্তর্জাতিক ও দেশীয় প্রতিষ্ঠানসমূহকে সহযোগিতামূলক সেবা প্রদান, দেশের মানুষের পছন্দের প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানে পরিণত হওয়ার ক্ষেত্রে আমাদের অবস্থানকেই নির্দেশ করে। অডিও কনফারেন্সিং সেবার সূচনা আমাদের গ্রাহকদের উন্নত সেবা প্রদানের অঙ্গীকারের একটি অংশ।

গ্রামীণফোনের এন্টারপ্রাইজ ব্যবসার প্রধান অর্ঘ্য বসু বলেন, তাদের নতুন অডিও কনফারেন্সিং সেবা ব্যবসায়িক গ্রাহকদের উত্পাদনশীলতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে এবং তাদের বহুমাত্রিক সুবিধা দেবে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/