Maintance

এনএসইউ প্রযুক্তি উৎসবে চলছে গেইমিং প্রতিযোগিতা

প্রকাশঃ ৭:০৬ অপরাহ্ন, মার্চ ১৯, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৭:০৮ অপরাহ্ন, মার্চ ১৯, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে (এনএসইউ) শুরু হওয়া তথ্যপ্রযুক্তির উৎসব ‘সাইবারনটস রিটার্নস ২০১৮’তে চলছে গেইমিং প্রতিযোগিতা।

সকাল থেকেই প্রতিযোগীদের ভীড় জমতে থাকে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে। গেইমিং প্রতিযোগিতায় ৩২টি দল এবং ১২০ জন একক খেলোয়াড় মিলে মোট ৩১২ জন গেইমার অংশ নিচ্ছেন।

প্রতিযোগিতায় লড়াইয়ে দলীয় গেইমগুলো হল সিএসগো, ডোটা টু এবং কড ফোর। একক গেইমগুলো হল ফিফা’১৮, স্ট্রিট ফাইটার ও নিড ফর স্পিড। প্রতিযোগিতায় সবচেয়ে বেশি গেইমার অংশগ্রহণ করেছেন ফিফাতে।

নর্থসাউথ বিশ্ববিদ্যালয় কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ক্লাবের সদস্য নাসির উদ্দিন আহমেদ টেকশহর ডটকমকে জানান, বর্তমানে গেইমিং অনেক জনপ্রিয়। গেইমিংয়ের অবসর সময় কাটানোর পাশাপাশি মেধা বিকাশেও অনেক বড় ভূমিকা রাখে। তাই গেইমিংয়ের এই প্রয়োজনীয়তার জন্য সাইবারনটসে প্রতিযোগিতাটি প্রাধান্য পেয়েছে। এই প্রতিযোগিতা বেশ সাড়াও ফেলেছে।

Symphony 2018

দেশের নাম করা অনেক দল অংশগ্রহণ করলেও দিন শেষে ডোটা টুতে রেড ভাইপারজ ও দ্যা মস্কিউটোস দল অন্যান্যদের তুলনায় এগিয়ে আছে। সিএসগোতেও রেড ভাইপারজরা আধিপত্য বজায় রেখেছে।

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় কম্পিউটার অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ক্লাবের আয়োজনে সপ্তাহব্যাপী আয়োজনে আরো চারটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এর মধ্যে রয়েছে ন্যাশনাল প্রোগ্রামিং কনটেস্ট, সিনিয়র লেভেল প্রজেক্ট প্রদর্শনী, জুনিয়র লেভেল প্রজেক্ট প্রদর্শনী এবং লাইন ফলোয়ার রোবট কনটেস্ট।

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে আগত ১২০টি দল প্রোগ্রামিং প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। লাইন ফলোয়ার রোবট কনটেস্টে ৫৭টি দল, সাইবার অ্যাথলেটিক্সে ৩১২টি দল, বিশ্ববিদ্যালয় পর্যায়ে প্রজেক্ট শো-কেজে ৩৫টি দল এবং স্কুল ও কলেজ পর্যায়ের ৪৩টি দল অংশগ্রহণ করবে বলে জানিয়েছে আয়োজকরা।

এছাড়া স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ের প্রায় এক হাজার প্রযুক্তিপ্রেমী এই আয়োজনে অংশগ্রহণ করবে বলে আশা করছেন আয়োজকরা।

সাইবারনটস রিটার্নস আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের জন্য পুরস্কার হিসেবে থাকছে সর্বমোট প্রায় ৫ লাখ টাকার প্রাইজ মানিসহ আকর্ষণীয় সব পুরস্কার।

তুসিন আহমেদ

*

*

Related posts/