ইমাজিন কাপের ওয়ার্ল্ড সেমিফাইনালের টিকিট পেল ৩ দল

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইমাজিন কাপের ওয়ার্ল্ড সেমিফাইনালে অংশ নেওয়ার টিকিট পেয়েছে তিনটি দল। চূড়ান্ত পর্বে ৪২ দলের সঙ্গে প্রতিযোগিতা শেষে এ তিনটি দল জয়ী হয়েছে।

প্রতিযোগিতায় গেমস ক্যাটাগরিতে আহসান উল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কারিগর, ইনোভেশন ক্যাটাগরিতে অ্যামেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির দলএকাত্তর  এবং ওয়ার্ল্ড সিটিজেনশিপ ক্যাটাগরিতে বুয়েটের দলদ্যা ইমাজেনেরিয়াম জয়ী হয়েছে।

এবারের সেরা এ তিন দল অনলাইন সেমিফাইনালে বিশ্বসেরাদের সঙ্গে লড়াই করবে। অনলাইন পর্বের জয়ীরা পরে বিশ্ব চ্যাম্পিয়ানশিপে অংশ নিতে যাবে মাইক্রোসফটের প্রধান কার্যালয় যুক্তরাষ্ট্রের সিয়াটলে।

imazine cup_techshohor

২০১১ সালে ইমাজিন কাপের চূড়ান্ত পর্যায়ে বাংলাদেশের একটি দলপিপলস চয়েসপুরস্কার জিতেছিল।

এবার রানার আপ হয়েছে গেমস ক্যাটাগরিতে ব্রাক ইউনিভার্সিটির মোসেসস্টুডিওস, ইনোভেশন ক্যাটাগরিতে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির আইইউটি ইন্টিগ্রিটি এবং  ওয়ার্ল্ড সিটিজেনশিপেআহসানুল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দলএইউএসটি গিকস।

রাজধানীতে ইন্ডিপেন্ডেনট ইউনিভার্সিটির সম্মেলন কক্ষে শনিবার মাইক্রোসফট আয়োজিত ইমাজিন কাপের বাংলাদেশ পর্বের চুড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতা শেষে টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক পুরস্কার বিতরণ করেন। এ সময় আরও উপস্থিত ছিলেন মাইক্রোসফট এশিয়া প্যাসেফিকের জেনারেল ম্যানেজার সাঈদ জাহেদানী।

মাইক্রোসফট আয়োজিত এবারের ইমাজিন কাপে অংশ নিচ্ছে বিশ্বের ১৯০ দেশের প্রায় সাড়ে ১৬ লাখ শিক্ষার্থী।

চতুর্থবারের মতো এর তিনটি বিভাগে অংশ নিচ্ছে বাংলাদেশ। এ আয়োজনে সহযোগিতা করছে গ্রামীণফোন।

তরুণ প্রযুক্তিবিদ, বিশেষ করে শিক্ষার্থীদের জন্য মাইক্রোসফট প্রতিবছর এ প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এ বছর ইমাজিন কাপে বাংলাদেশ থেকে প্রাথমিকভাবে ২৫০টি দল নিবন্ধন করে। মোট প্রতিযোগীর সংখ্যা ছিল এক হাজার ১০০ জন।

এরপর মাইক্রোসফট ৪২টি দলকে বেছে নেয় পরবর্তী ধাপের জন্য। পরে তিনটি বিভাগে নয়টি দল শনিবার জাতীয় পর্যায়েরচূড়ান্ত প্রতিযোগিতায় অংশ নেয়।

আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top