বিদ্যুৎবিহীন আইসিটি বিভাগে কাজ বন্ধ

জামান আশরাফ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সরকারের ডিজিটাল কার্যক্রম বাস্তবায়নের অন্যতম দায়িত্বপ্রাপ্ত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ সকাল থেকে বিদ্যুৎবিহীন।

বিদ্যুৎ না থাকায় পুরো বিভাগে ঊর্ধ্বতন কর্মকর্তারা নেই বললেই চলে।  সকাল পৌনে দশটার দিকে বিদ্যুৎ চলে যাওয়ায় পুরো বিভাগের কার্যক্রম বন্ধ হয়ে পড়েছে।

দীর্ঘ সময় বিদ্যুৎ না আসায় একে একে প্রতিমন্ত্রী, সচিবসহ প্রায় সব পর্যায়ের কর্মকর্তারা চলে গেছেন। কর্মকর্তারা জানান, কোনো ধরনের নোটিশ না দিয়ে সকাল থেকে রক্ষণাবেক্ষণ কাজ শুরু করায় বিদ্যুৎ বন্ধ রাখা হয়েছে।

BCC Building_ Tech Shohor

সপ্তাহের প্রথম কর্মদিবসে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও সচিব নজরুল ইসলাম খানসহ কর্মকর্তারা অফিস আসার পর থেকে দেখেন বিদ্যুৎ নাই। এরপর কিছু সময় অপেক্ষার পর বিদ্যুৎ আসার সম্ভাবনা না থাকায় তারা একে একে চলে যান।

রক্ষণাবেক্ষণের এ কাজের জন্য আগারগাঁওয়ে অবস্থিত বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিএস) ভবনের পুরোটাতেই বিদ্যুৎ নেই। বেলা ২টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত বিদ্যুৎ আসেনি। এ ভবনেই আইসিটি বিভাগ অবস্থিত।

দীর্ঘ সময় বিদ্যুৎ না কর্মকর্তা ও কর্মচারীরা তীব্র গরমে অস্থির হয়ে পড়েছেন। কখন বিদ্যুৎ আসতে তা না জানায় ক্রমে কর্মকর্তা ও কর্মচারীরা অফিস ছেড়ে যেতে শুরু করেছেন।

Related posts

*

*

Top