Maintance

এমসাইট ডেভেলপাররা খাতটিকে আন্তর্জাতিকভাবে এগিয়ে নেবে

প্রকাশঃ ৯:৪৪ অপরাহ্ন, মার্চ ১৮, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১১:১৬ পূর্বাহ্ন, মার্চ ১৯, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শতাধিক ডেভেলপারের অংশগ্রহণে ঢাকায় অবস্থিত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হল গুগল মোবাইল সাইট ডেভেলপার ডে ২০১৮।

গুগল ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁওয়ের আয়োজনে অনুষ্ঠানে গুগলের বিভিন্ন প্রযুক্তি, প্রগ্রেসিভ ওয়েব অ্যাপ, এক্সেলারেট মোবাইল পেইজ, টেনসর ফ্লো, ফায়ার বেইজ ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী  জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, দেশ ধারাবাহিকভাবে প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছে। ডেভেলপাররা এই খাতকে আন্তর্জাতিকভাবে আরো এগিয়ে নিয়ে যাবে।

Symphony 2018

গুগল এমসাইট সার্টিফিকেট একটি অ্যাডভান্স ওয়েব ডেভেলপমেন্ট প্লাটফর্ম। এখানে ওয়েব ডেভেলপাররা বিনামূল্যে গুগলের উদ্ভাবিত নতুন প্রযুক্তি এমসাইট, প্রগ্রেসিভ ওয়েব অ্যাপের ট্রেনিং ও সার্টিফিকেশন সম্পন্ন করতে পারেন।

অনুষ্ঠানে জানানো হয়, গুগল ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁও দেশে ১৫টিরও অধিক বিশ্ববিদ্যালয়ে ‘এমসাইট ডেভেলপার সার্টিফিকেশন ট্রেনিং’ এর আয়োজন করেছিল। এতে অংশগ্রহণ করেন ৭৫০ জনেরও বেশি শিক্ষার্থী ও আইটি এক্সপার্ট। তাদের মধ্যে ৪৫০ জনের সফলভাবে সার্টিফিকেট লাভ করেন।

গুগল ডেভেলপার গ্রুপ জিডিজি সোনারগাঁওয়ের কমিনিউটি ম‍্যানেজার ইশতিয়াক রেজা টেকশহর ডটকমকে বলেন, এই অনুষ্ঠানে সারা দেশ থেকে অনেক ডেভেলপাররা অংশগ্রহণ করেন। তারা মোবাইল সাইট তৈরি ও গুগলের নানা সেবা সম্পর্কে ধারণা পান। পরে গুগল এমসাইট সার্টিফিকেট প্রাপ্ত ডেভেলপারদের স্কিল বাড়াতে জিডিজির পক্ষ থেকে ট্রেনিংয়ের ব্যবস্থা করা হবে।

তুসিন আহমেদ

*

*

Related posts/