খুলনা বুট ক্যাম্প নিবন্ধনের শেষ সময় ২ মে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাতীয় বুট ক্যাম্পের বিভাগীয় পর্যায়ের দ্বিতীয় আয়োজন অনুষ্ঠিত হচ্ছে খুলনায়। আয়োজন এবং পরিসরের দিক থেকে যেটি দেশের সবচেয়ে বড় বুট ক্যাম্প। এর আগে ১৮ এপ্রিল ঢাকায় অনুষ্ঠিত হয়েছে প্রথম ক্যাম্প।

৫ মে খুলনার প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) এ ক্যাম্প বসবে। অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন ডেভেলপাররা এতে অংশগ্রহনে ২ মে পর্যন্ত নিবন্ধনের সময় পাচ্ছেন। আগ্রহীরা www.nationalappsbd.com ঠিকানায় গিয়ে নিবন্ধন করতে পারবেন।

Apps Development Bootcamp-TechShohor

জাতীয় পর্যায়ে মোবাইল অ্যাপ্লিকেশন (অ্যাপ) উন্নয়নে সচেতনতা ও দক্ষতা বৃদ্ধির অংশ হিসেবে বিভাগীয় পর্যায়ে এ বুট ক্যাম্প কর্মসূচির আয়োজন করা হয়েছে। খুলনার পর সিলেটে ৪ মে, চট্টগ্রামে ৯ মে, রাজশাহীতে ১৬ মে, বরিশালে ২৩ মে এবং রংপুরে ৩০ মে থেকে এ ক্যাম্প শুরু হবে।

এর আগে প্রথম ধাপে দেশব্যাপি অ্যাপস ডেভেলপমেন্ট কর্মশালার আয়োজন করা হয়। এসব কর্মশালায় ৫০ প্রশিক্ষণ কার্যক্রমের মাধ্যমে ২ হাজার ৫৬ জন শিক্ষার্থীকে অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন উন্নয়নের উপর প্রশিক্ষণ দেওয়া হয়েছে।

এই বুট ক্যাম্পে বিভিন্ন কর্মশালায় অ্যাপস ডেভেলপমেন্টের উপর বিভিন্ন উচ্চতর কারিগরী বিষয়, গেইম ডেভেলপমেন্ট, মোবাইল অ্যাপ ব্যবসার উপায়, বিষয় ছাড়াও অ্যাপ্লিকেশনের ডেভেলপমেন্ট পর্যায়ে সুবিধা-অসুবিধা নিয়ে বিভিন্ন সেশন ওয়ার্কশপও অনুষ্ঠিত হবে।

বুট ক্যাম্পে দেশের সেরা মোবাইল অ্যাপ নির্মাতারাও উপস্থিত থাকবেন। অংশগ্রহণকারীরা তাদের পেশাগত অভিজ্ঞতা ভাগাভাগি করতে পারবেন। এছাড়া দিনব্যাপি বিভিন্ন প্রতিযোগিতায় আয়োজন রয়েছে এতে। বিজয়ীরা গ্রামীণফোন, সিম্ফনি ও নকিয়ার পক্ষ থেকে পুরস্কার পাবেন।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ব্যবস্থাপনায় এ কর্মসূচি পরিচালিত হচ্ছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে এমসিসি লিমিটেড।

– আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top