ডেটিং সাইটে অর্ধেকের বেশি মানুষ মিথ্যা বলে!

টেক শহর ডেস্ক : ইন্টারনেট ডেটিং সাইটে অর্ধেকেরও বেশি মানুষ তাদের নিজেদের সম্পর্কে মিথ্যা বলে। সম্প্রতি আমেরিকার পেউ রিসার্চ নামের একটি প্রতিষ্ঠানের গবেষনায় এই তথ্য প্রকাশ পেয়েছে।

‘ইন্টারনেট এবং আমেরিকার লাইফ প্রজেক্ট’ নামের গবেষনায় পেউ রিসার্স জানায়, ডেটিং সাইট ব্যবহারকারীদের ৫৪ শতাংশ তাদের উচ্চতা, বয়সসহ ব্যক্তিগত তথ্য সম্পর্কে মিথ্যা বলে। মিথ্যা বলার ক্ষেত্রে নিজের সৌন্দর্য্য বাড়িয়ে বলা ও বয়স কমিয়ে বলা বিষয়টি বেশি গুরুত্ব পায়।

Online Dating_ Tech Shohor

লেখক ও সম্পর্ক বিশেষজ্ঞ ড্যান স্লাটার বলেন, দু:খজনক হলেও সত্য মিথ্যা বলা ডেটিংয়ের একটি অবিচ্ছেদ্য অংশ হয়ে দাড়িয়েছে। কারণ এদের বেশিরভাগই নিজেকে অন্যের সামনে আরো আকর্ষনীয় করে তুলে ধরতে মিথ্যার আশ্রয় নেয়। আবার অনেকেই আছে যারা অনলাইন ডেটিংয়ে সত্য কথাই বলেন। তারা মনে করেন, নিজে যতটুকুই ততটুকু প্রকাশ করার মাধ্যমে সম্পর্ক টিকিয়ে রাখা আরও সহজ।

গবেষনায় বলায় হয়, বেশিরভাগ সময় মানুষ হতাশার কারণেই অনলাইনে ডেটিং করতে আগ্রহী হন। অনেকেই শুধুমাত্র সময় কাটানোর জন্য অনলাইনে ডেটিং করেন, যেটি ব্যক্তিগত জীবনে পারেন না। পুরুষদের মতোই প্রায় ৪২ শতাংশ নারী অনলাইন ডেটিংয়ে সন্তুষ্ঠ নন বলে অভিযোগ করেন। অপরদিকে ৫৯ শতাংশ মানুষ মনে করেন, নতুন মানুষের সাথে পরিচিত হওয়া, সম্পর্ক তৈরির জন্য অনলাইন ডেটিং সবচেয়ে ভালো উপায়।

– ইন্ডিয়া টাইমস অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top