জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদ্বোধন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গাজীপুরে শুরু হয়েছে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উদযাপন মেলা। জেলার ভাওয়াল রাজবাড়ী মাঠে ৩৫ তম এ জাতীয় মেলায় সরকারের বিভিন্ন দপ্তর, প্রকল্প ছাড়াও ব্যাংক, শিক্ষা প্রতিষ্ঠান ও এনজিসমূহ অংশ নিয়েছে।

শনিবার সকালে এ মেলার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গাজীপুর জেলা প্রশাসক মো. নুরুল ইসলামের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন একসেস টু ইনফরমেশন (এটুআই) এর প্রকল্প পরিচালক কবির বিন আনোয়ার।

palak-gazipur-mela-TechShohor

পলক বলেন, বাংলাদেশের অর্থনীতির মূল চালিকাশক্তি হবে উন্নত বিজ্ঞান ও তথ্য প্রযুক্তির ডিজিটাল বাংলাদেশ। বর্তমানে প্রতিমাসে ৪০ লাখ মানুষ ইউনিয়ন তথ্যসেবা কেন্দ্র থেকে সেবা পাচ্ছে।

তিন দিনের এ মেলায় ৪২টি স্টল রয়েছে। এতে জেলা ও পুলিশ প্রশাসন, তথ্য অধিদপ্তর, ধান গবেষণা ইন্সটিটিউট, কৃষি গবেষণা ইনস্টিটিউট, শ্রীপুর উপজেলা, ডিজিটাল কম্পিউটার জোন গাজীপুর, বাংলালায়ন, আনসার ভিডিপি, ওয়ান ব্যাংক, ডাচ বাংলা ব্যাংক, কাপাসিয়া উপজেলা, কালিগঞ্জ উপজেলা, কালিয়াকৈর উপজেলা, টঙ্গী সিরাজ উদ্দিন সরকার স্কুল অ্যান্ড কলেজ, যুব উন্নয়ন অধিদফতর, গাজীপুর মেশিন টুলস ফ্যাক্টরি, দোয়েল, একটি বাড়ি একটি খামার প্রকল্প, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়, ইউসেপ গাজীপুরসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠন অংশ নিয়েছে।

– আল আমীন দেওয়ান

Related posts

*

*

Top