এল আইওএস ১১.৩ এর বেটা ৫

প্রকাশঃ মার্চ ১৪, ২০১৮, ০৪:৩২ - আপডেটঃ মার্চ ১৪, ২০১৮, ০৭:০৪

Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইফোন, আইপ্যাড ও আইপডের জন্য নতুন আইওএস ১১.৩ এর বেটা ৫ সংস্করণ এনেছে অ্যাপল। অপারেটিং সিস্টেমটির চতুর্থ বেটা উন্মোচনের এক সপ্তাহ পরেই এই আপডেট আনা হলো।

নতুন আপডেটে ব্যাটারি ম্যানেজমেন্টের দিকে নজর দিয়েছে প্রতিষ্ঠানটি। এতে যুক্ত করা হয়েছে ব্যাটারি নোটিফিকেশন ফিচার। যা ব্যবহারকারীদের নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেবে কখন ব্যাটারি পরিবর্তন করতে হবে।

নতুন চারটি অ্যানিমোজি যুক্ত করা হয়েছে আপডেটে। ফলে বর্তমানে ওএসটিতে অ্যানিমোজির সংখ্যা এখন ১৬টি। নতুন অ্যানিমোজিগুলো হলো সিংহ, ভাল্লুক, ড্রাগন ও স্কাল।

এছাড়া, এআরকিট অ্যাপের উন্নত সংস্করণ ১.৫ আনা হয়েছে আপডেটে। অ্যাপলের দাবি, যা পূর্বের তুলনায় আরও নির্ভুলভাবে কোনো খোলা জায়গা বা ঘরের ম্যাপিংয়ের কাজটি করে নিতে পারবে। ফলে যে কোনো এআর অ্যাপের ক্যারেকটারগুলো ব্যবহারকারীর কাছে এমনভাবে প্রদর্শন হবে যে দেখে মনে হবে এগুলো ঠিক তার সামনেই রয়েছে।

নতুন বেটা সংস্করণটির বিল্ড নম্বর ১৫ই২১১এ। চতুর্থ বেটার সংস্করণ বিল্ড নম্বর ছিল ১৫ই২০১ই। ব্যবহারকারীরা ডিভাইসের সেটিংস থেকে ওএস আপডেট অপশনে গিয়ে দেখে নিতে পারবেন আপডেটটি এসেছে কিনা।

এদিকে ধারণা করা হচ্ছে, চলতি বছর অনুষ্ঠিতব্য ওয়ার্ল্ডওয়াইড ডেভেলপার কনফারেন্সে আইওএস ১২, ম্যাকওএস ১০.১৪, ওয়াচওএস ৫ ও টিভিওএস ১২ এর ঘোষণা দিতে পারে অ্যাপল।

গ্যাজেটনাও অবলম্বনে তুসিন আহমেদ

*

*

সর্বাধিক পঠিত