HP Banner
Maintance

অনলাইন পাখি প্রেমীদের অফলাইনে মিলনমেলা

প্রকাশঃ মার্চ ১৩, ২০১৮, ০৭:৩৭ - আপডেটঃ মার্চ ১৩, ২০১৮, ০৭:৩৭

Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তারা সবাই পাখি ভালোবাসে, পরিচয় ভার্চুয়াল জগত ফেইসবুকে। ফেইসবুক গ্রুপ ‘এভিয়ান কমিনিউটি অব বাংলাদেশ’ থেকেই তারা একে অপরের আপন। গ্রুপে পাখি বিষয়ক নানান তথ‍্য, সমস্যার পরামর্শ, পাখির যত্নের নানা কৌশল পরস্পরের সঙ্গে শেয়ার করেন।

এতদিন অনলাইনে সীমাবন্ধ থাকলেও এবার অফলাইনে হাজির হচ্ছেন সবাই। শুক্রবার ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে বসতে যাচ্ছে ফেইসবুক ভিত্তিক পাখিপ্রেমী গ্রুপের আয়োজনে ‘পাখি উৎসব’।

‘এভিয়ান শৌখিন পোষা পাখি প্রদর্শনী ২০১৮’ শীর্ষক আয়োজনে দেখা মিলবে অনেক চেনা-জানা-অজানা পাখির।

এই আয়োজন সম্পর্কে এভিয়ান কমিউনিটির অর্গানাইজিং সেক্রেটারি মির্জা ফেরদৌস গালিব টেকশহর ডটকমকে বলেন, অনেক পাখি সচরাচর আমাদের দেশে দেখা যায়, এমন অনেক পাখি প্রদর্শন করা হবে এই আয়োজনে। এ ছাড়া দেখা মিলবে চেনাজানা বিভিন্ন পাখির। যে কেউ এই উৎসবে এসে পাখি দেখতে পারবেন। সরাসরি পাখি সম্পর্কে নানা পরামর্শও পাবেন।

উল্লেখ‍্য অনলাইনে পাখি প্রেমীদের নিয়ে ২০১৫ সালে যাত্রা শুরু করেছিল গ্রুপটি। বর্তমানে সাড়ে ৫ হাজারের বেশি সক্রিয় সদস্য রয়েছে এতে।

এই আয়োজনে রেইনবো বাজরিগার প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। এতে প্রথম পুরস্কার হিসেবে থাকবে ১০ হাজার টাকা, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার হিসেবে থাকবে ৫ হাজার ও ৩ হাজার টাকা।

এছাড়া এভিয়ান কমিনিটির ফেইসবুক পেইজে চলছে কুইজ প্রতিযোগিতা। আয়োজন সম্পর্কে বিস্তারিত জানা যাবে ফেইসবুকে এই ইভেন্ট পেইজে

দিনব‍্যাপী এই আয়োজনে সহযোগী হিসেবে রয়েছে ভার্সেলে লাগা, রেডিও স্বাধীন, এক্সড্রাফট ডিজিটালসহ আরো অনেকে।

তুসিন আহমেদ

*

*

সর্বাধিক পঠিত