এবার নকিয়ার দায়িত্বে আরেক ভারতীয়

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নকিয়া, যার মোবাইল ফোন ব্যবসা আর কিছুদিন পরেই মাইক্রোসফটের নিয়ন্ত্রণে চলে যাবে তার পরবর্তী প্রধান নির্বাহীর নাম ঘোষনা করা হয়েছে। ভারতে জন্ম নেওয়া রাজিব সুরি হচ্ছে কোম্পানির প্রধান নির্বাহী। একই সঙ্গে কোম্পানি নেটওয়ার্ক যন্ত্রাংশ ব্যবসায় নিজেদের গুরুত্ব দেওয়ার বিষয়টিও জানায়।

কয়েক মাস আগে ভারতীয় বংশোদ্ভুত সত্য নাদেলা মাইক্রোসফটের প্রধান নির্বাহীর দায়িত্ব নেন। এবার নাম প্রকাশে অনিচ্ছুক এক সূত্রের বরাত দিয়ে ডেইল হেলসিংগিং সানোমাত জানিয়েছে. বৃহস্পতিবার নকিয়ার প্রথম প্রান্তিকের আয়-ব্যয়ের হিসাবের পাশাপাশি অংশীদারদের কি পরিমান লভ্যাংশ দেওয়া হবে তা ঘোষনা করা হয়। একই সঙ্গে ভারতে জন্ম নেওয়া রাজিব সুরি পরবর্তী প্রধান নির্বাহী হচ্ছে এমন ঘোষনা দেওয়া হয়।

rajiv-suri-next-ceo-of-Nokia-TechShohor

বিনিয়োগকারীরা মাইক্রোসফটের কাছে বিক্রি হওয়ার পর নকিয়ার পরবর্তী পদক্ষেপ কি হবে সে বিষয়েও জানতে চায়। নকিয়ার পক্ষ থেকে বলা হয়, চুক্তিতে কিছু পরিবর্তন, পরিবর্ধন শেষে এই সপ্তাহের মধ্যে চুক্তি সম্পন্ন করবে।

৪৬ বছর বয়সী রাজিব সুরি নকিয়া সল্যুউশন অ্যান্ড নেটওয়ার্কস (এনএসএন) বিভাগে দায়িত্বে ছিলেন। প্রধান নির্বাহী পদে নিয়োগ পেতে তিনিই প্রথমে আছেন। তবে এই বিষয়ে নকিয়ার পক্ষ থেকে সরাসরি কোনো বক্তব্য পাওয়া যায়নি।

– টাইমস অব ইন্ডিয়া অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top