মাইক্রোসফটকে নিয়ে সত্য নাদেলার স্বপ্ন

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মাইক্রোসফটের প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব নেওয়ার পর প্রথমবারের মতো গত বৃহস্পতিবার বছরের তৃতীয় প্রান্তিকের আয়-ব্যয় নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে বসেন সত্য নাদেলা। ক্লাউড সেবায় ভালোমানের আয় হওয়ার পাশাপাশি আগামীর নানা পরিকল্পনার কথা জানান তিনি।

যদিও সত্য নাদেলা সাম্প্রতিক সময়ের ফলাফল নিয়ে খুবই খুশি, তবে বিশেষজ্ঞ ও বিনিয়োগকারীরা সবচেয়ে বেশি আগ্রহী ছিলেন আগামীতে কি ধরণের পরিকল্পনা নিয়ে এগিয়ে যাবেন সত্য নাদেলা সেটি জানার জন্য।

satya-nadella-Microsoft-TechShohor

নতুন প্রধান নির্বাহী জানান, মাইক্রোসফটে মোবাইল ও ক্লাউড সেবায় প্রথম করানোই তার প্রধান লক্ষ্য। মোবাইল সেবা বলতে তিনি জানান, আমরা ব্যবহারকারীদের তাদের মোবাইল ডিভাইস ব্যবহারে ভালো অভিজ্ঞতা দেবো। এটি আমাদের নিজেদেরও হতে পারে আবার অন্যদেরও হতে পারে।

ক্লাউড সেবার ক্ষেত্রে সত্য নাদেলা বলেন, মাইক্রোসফটের আগামীর লক্ষ্য হলো সবার জন্য ও সব ডিভাইসের জন্য ক্লাউড সেবা পৌছে দেওয়া। এর থেকে তিনি বোঝাতে চেয়েছেন, বাসার কম্পিউটার থেকে শুরু করে অফিসের কম্পিউটার, মোবাইল ডিভাইস সবখানেই মাইক্রোসফটের সফটওয়্যার চলবে এমনটাই প্রত্যাশা।

নাদেলা বলেন, একবার পরিকল্পনা করে সেটা সারা বছরজুড়ে বাস্তবায়ন করতে হবে এমনটি নয়। সময়ের প্রয়োজনে যখন-তখন পরিকল্পনা করতে হবে এবং সেটি বাস্তবায়নে কাজ করতে হবে। তাহলে সফলতা আসবে।

এরপর সত্য নাদেলা সাম্প্রতিক সময়ে বাজারে ছাড়া বিভিন্ন পণ্য ও সেবার বিষয় উল্লেখ করেন। এরমধ্যে আইপ্যাডের জন্য অফিস সফটওয়্যারের কথাও ছিলো।

অবশেষে নাদেলা বর্তমান ব্যবসার পরিপেক্ষিতে তার ভূমিকা নিয়ে আলোচনা করেন। সবশেষে তিনি লাভের বিষয়টি তোলেন। কারণ দিনশেষে এটিই দেখার বিষয়।

– ম্যাশেবল অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top