Maintance

ইনস্টাগ্রামের বিকল্প ভেরো

প্রকাশঃ ১:০০ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২৭, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:১৪ অপরাহ্ন, ফেব্রুয়ারি ২৭, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইনস্টাগ্রামের বাছাই করে দেওয়া পোস্ট দেখতে দেখতে অনেক ব্যবহারকারীই বিরক্ত। এই সুযোগে ব্যবহারকারী টানছে ভেরো নামে একটি ফটো শেয়ারিং অ্যাপ।

অ্যাপটি তৈরি করেছেন লেবানিজ প্রধানমন্ত্রী রাফিক হারিরির ছেলে আয়মান হারিরি। তিনি জানিয়েছেন, বিজ্ঞাপনভিত্তিক সোশ্যাল নেটওয়ার্কগুলোর প্রাইভেসি পলিসিগুলো নিয়ে তিনি হতাশ ছিলেন। এই হতাশা কাটাতে তিনি নিজেই অ্যাপ তৈরি করে ফেলেন।

vero-techshohor

Symphony 2018

অ্যাপটি প্রথম উন্মোচন করা হয় ২০১৫ সালে। কয়েক সপ্তাহ আগেও অ্যাপ স্টোরের শীর্ষ অ্যাপগুলোর তালিকায় ভেরো ১৫শ’ তম স্থানে ছিলো। কয়েকদিন আগে হঠাৎ করেই যুক্তরাষ্ট্রের ব্যবহারকারীদের কাছে অ্যাপটি জনপ্রিয় হতে শুরু করে। ব্যবহারকারীদের কারণে সার্ভারে অতিরিক্ত চাপ পরায় অনেকেই অ্যাপটিতে সাইন ইন আপ করতে সমস্যায় পরেন।

অ্যাপটি ইনস্টাগ্রামের মতো হলেও অ্যালগোরিদমের মাধ্যমে এর নিউজ ফিড নিয়ন্ত্রণ করা হবে না। সবচেয়ে পুরানো পোস্টগুলোই এই অ্যাপে আগে দেখানো হবে।

ফলোয়ার বাড়ানোর জন্য ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের অনেকেই ভেরো অ্যাপটির স্ক্রিনশট আপলোড করে হ্যাশট্যাগ দিচ্ছেন। তবে নতুন অ্যাপটিকে ঘিরে কতোদিন পর্যন্ত এই উন্মাদনা থাকে সেটাই এখন দেখার বিষয়। কারণ এর আগে এলো, পিচ ও সারাহাহ নামে বেশ কিছু অ্যাপ ভাইরাল হয়েছিলো। কিন্তু ফেইসবুক বা ইনস্টাগ্রামের দাপটে সেগুলো জনপ্রিয়তা ধরে রাখতে পারেনি।

ম্যাশেবল অবলম্বনে আনিকা জীনাত

*

*

Related posts/