গেইম ডেভেলপার তৈরিতে দেশব্যাপি উই মেক গেইমস প্রকল্প

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের তরুণ গেইমারদের গেইম ডেভেলপমেন্টে উৎসাহিত করার জন্য ও বাংলাদেশকে একটি গেইম ডেভেলপার দেশ হিসেবে বিশ্বে পরিচিত করার লক্ষ্যে ‘উই মেক গেইমস’ নামে এক কর্মসূচি শুরু হয়েছে। ম্যাসিভস্টার স্টুডিও সোমবার স্কলাসটিকা স্কুলে প্রায় ১ হাজার ৬০০ ছাত্রছাত্রীকে নিয়ে এই কর্মসূচি শুরু করে।

ম্যাসিভস্টার স্টুডিও লিমিটেডের প্রধান নির্বাহী এস এম মাহাবুব আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উই মেক গেইমস প্রকল্প পরিচালক ডঃ ওয়াং। উপস্থিত ছিলেন ম্যাসিভস্টার স্টুডিও লিমিটেডের লিড গেইম ডেভেলপার ফারহান মাহমুদ, লিড লেভেল ডিজাইনার নুর এ আরাফাত এবং ত্রিমাত্রিক মডেল ডিজাইনার আতিউল ইসলাম।

we make games-TechShohor

অনুষ্ঠানে জানানো হয়, বাংলাদেশের সংস্কৃতি ও ঐতিহ্য নিয়ে গেইম তৈরি করে আসছে ম্যাসিভস্টার স্টুডিও। স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় পড়ুয়া ছাত্রছাত্রীদের মধ্যে কম্পিউটার গেইম তৈরিতে আগ্রহী করার জন্য এই কর্মসূচি নেওয়া হয়েছে।

কর্মসূচির মাধ্যমে প্রতিষ্ঠানটি ইতিমধ্যেই দেশের ৪০০টি স্কুল ও কলেজে ৮০ হাজার ছাত্রছাত্রীদেরকে গেইম তৈরির প্রশিক্ষণ দেওয়ার কাজ শুরু হয়েছে। এক বছর ধরে এই প্রকল্প চলবে।

ইতোমধ্যে ধানমণ্ডি সরকারি বালক উচ্চ বিদ্যালয়, অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল, ডারল্যান্ড ইন্টারন্যাশনাল স্কুল, আর্ক ইন্টারন্যাশনাল স্কুল, লোরেটো ইন্টারন্যাশনাল স্কুলসহ ঢাকার বেশ কয়েকটি স্কুলে ‘উই মেক গেইমস’ প্রোগ্রামটি চলছে।

– সংবাদ বিজ্ঞপ্তি অবলম্বনে তুহিন মাহমুদ

Related posts

*

*

Top