ভূখন্ড দাবির প্রতিবাদে ভারতীয় তিন শতাধিক ওয়েবসাইট হ্যাক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অবৈধভাবে বাংলাদেশের এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করায় হ্যাকিংয়ের মাধ্যমে প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশি হ্যাকারারা। বিহারের ভারতীয় জনতা পার্টির (বিজেপির) ওয়েবসাইটসহ তিন শতাধিক ওয়েবসাইট হ্যাক করেছে বাংলাদেশি হ্যাকাররা। সাইবার ৭১ নামের একটি হ্যাকিং গ্রুপ মঙ্গলবার ভোর চারটার দিকে এই হ্যাকিং কার্যক্রম চালায়।

hcak_techshohor

হ্যাক হওয়া বিজেপির ওয়েবসাইটটি (biharbjp.org) ঢুকলে  দেখা যায়, বলিউড তারকা অমিতাভ বচ্চন ও তার ছেলে অভিষেক ও পুত্রবধূ ঐশ্বরিয়া রাই হাসিমুখে মধ্যমা উঁচু করে আছেন। নিচে লেখা আসে, ‘বাংলাদেশি ভূখণ্ড দাবির প্রতি এটি জোরালো প্রতিবাদ। এর জন্য ক্ষমা চাওয়া উচিৎ। এটি অনুরোধ নয়, সতর্কবাণী। কিন্তু আবার দেখা হবে। বাংলাদেশি হ্যাকারদের পক্ষ থেকে তোমাদের একটি নিরাপত্তা চুমু’। সেই সঙ্গে রিয়ানার একটি ইংরেজি গানও বাজতে থাকে।

এছাড়া সাইবার ৭১ এর ফেইসবুক পেইজে পোস্টের মাধ্যমে জানানো হয়, বিজিপি রাজ্য সভা, বিজিপি লোক সভা এবং পাঞ্জাবের বিজিপি দলীয় অফিশিয়াল ওয়েবসাইট হ্যাক করা হয়েছে।

এ বিষয়ে সাইবার ৭১ এর প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী তানজিম আল ফাহিম টেকশহরডটকমকে বলেন, বিজিপিসহ ভারতীয় তিন শতাধিক ওয়েবসাইট হ্যাক করা হয়েছে। ভূখন্ড দাবির বিষয়ে আনুষ্ঠানিকভাবে ক্ষমা না চাওয়া পর্যন্ত এই হ্যাকিং কার্যক্রম চলবে।

গত ১৯ এপ্রিল ভারতের সাম্প্রদায়িক দল বলে পরিচিত বিজেপির অন্যতম শীর্ষনেতা সুব্রামনিয়ম স্বামী বাংলাদেশের কাছে এক তৃতীয়াংশ ভূখণ্ড দাবি করেন। তিনি বলেন, খুলনা থেকে সিলেট পর্যন্ত সমান্তরাল রেখা টেনে এ জমি ভারতের হাতে ছেড়ে দিক বাংলাদেশ। কারণ দেশভাগের পর অধূনা বাংলাদেশ থেকে এক-তৃতীয়াংশ মুসলমান ভারতে অনুপ্রবেশ করেছে।

ভূখন্ড দাবির করার এই ঘটনাকে কেন্দ্র করে এই হ্যাকিং কার্যটি সংগঠিত হয়।

সর্বশেষ : হ্যাক হওয়া বিহার বিজিপি ওয়েবসাইটটি রিকোভার করতে সমর্থ হয়েছে সংশ্লিষ্ঠরা।

– তুসিন আহমেদ

*

*

Top