নারী উদ্যোক্তাদের জন্য হাজার কোটি টাকা বরাদ্দের আশ্বাস

তুহিন মাহমুদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশব্যাপী নারীর ক্ষমতায়নে আগামী বাজেটে এক হাজার কোটি টাকা বরাদ্দ দেওয়ার বিষয়টি বিবেচনার আশ্বাস দিয়েছেন অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান।

বাজেটে তথ্যপ্রযুক্তিভিত্তিক সরঞ্জাম আমদানি ও সমন্বিত মোবাইল নেটওয়ার্ক সেবার ক্ষেত্রেও সরকার নীতি সহায়তা দেবে জানিয়েছে প্রতিমন্ত্রী বলেন, তথ্য সেবার পাশাপাশি মোবাইলে আর্থিক সেবা দিতেও সরকার কাজ করছে।

মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তির উদ্ভাবনী সহায়তা নারী উদ্যোক্তাদের এগিয়ে চলা’ শীর্ষক প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন এম এ মান্নান।

Women Enterpreneur-Banglalink-asia foundation-TechShohor

একটি সমন্নিত মোবাইল নেটওয়ার্ক এবং আইসিটি ভিত্তিক ব্যবসায়িক সরঞ্জাম ও সেবা প্রদানের মাধ্যমে জেলা পর্যায়ের নারী উদ্যোক্তাদের একত্রিত করার উদ্দেশ্যে এ নতুন প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে।

জাতীয় ও আঞ্চলিক পর্যায়ে বাজেটে নারীর ক্ষমতায়নে বাড়তি বরাদ্দ নিশ্চিত করার জন্য বেসরকারি টেলিকম অপারেটর বাংলালিংক, ব্যবসায়ী নারীদের জেলাভিত্তিক ফোরাম (ডিডব্লিউবিএফএস) এবং এশিয়া ফাউন্ডেশন এ বিশেষ প্রকল্প নিয়েছে।

মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি রোকেয়া আফজাল রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক নির্মল চন্দ্র ভক্ত, বাংলালিংকের মার্কেটিং ডিরেক্টর সোলায়মান আলম, তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞ মুনির হাসান প্রমুখ।

এই প্রকল্পের মাধ্যমে বাংলালিংক নারী উদ্যোক্তাদের প্রভাব উন্নয়নে নেটওয়ার্কিং এর ভূমিকা এবং স্টেকহোল্ডারদের প্রচারণার অবদান, মোবাইল প্রযুক্তির কৌশলগত ব্যবহারে তাদেরকে আরও শক্তিশালী এবং বিস্তৃত করার সুযোগ প্রদানের লক্ষ্যে কাজ করতে চায়।

অনুষ্ঠানের নারী উদ্যোক্তাদের জন্য একটি ওয়েবসাইট ও ব্যবসায় সম্পর্কিত হেল্পলাইন সুবিধার উদ্বোধন করা হয়।

Related posts

*

*

Top