৩ হাজার দক্ষ জনশক্তি তৈরি করবে হাইটেক পার্ক

তুসিন আহমেদ, টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তিতে দক্ষ জনশক্তি তৈরির লক্ষ্যে হাইটেক পার্ক ও দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ প্রদানকারী প্রতিষ্ঠান ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউট যৌথভাবে প্রশিক্ষণের আয়োজন করেছে। এর আওতায় প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন, অ্যাডভান্স এসইও এবং নেটওয়ার্কিং প্রশিক্ষণ দেওয়া হবে।

প্রাথমিক পর্যায়ে এই প্রকল্পে ৩ হাজার ব্যক্তি অংশগ্রহণের সুযোগ পাবেন। ২০১৬ সাল পর্যন্ত ধাপে ধাপে এই প্রশিক্ষণ দেওয়া হবে।

Creative IT-TechShohor

তিনমাসব্যাপি প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইন প্রশিক্ষণে থাকবে ফটোশপ, ইলাস্ট্রেটর, ইন-ডিজাইন, ফ্লাশ অ্যানিমেশন। দুইমাসব্যাপি অ্যাডভান্স এসইও প্রশিক্ষণে থাকবে কিওয়ার্ড রিসার্চ, কম্পিউটার অ্যানালাইস, ওয়েবসাইট অপটিমাইজেশন, অনলাইন মার্কেটিং, লিংক বিল্ডিং ও কনটেন্ট ডেভেলপমেন্ট। এছাড়া তিনমাসব্যাপি হার্ডওয়্যার এবং নেটওয়ার্কিং প্রশিক্ষণের সিলেবাসে রয়েছে সিসিএনএ, লিনাক্স, উইন্ডোজ সার্ভার ২০০৮ ও মাইক্রোটিক সার্ভার।

বাংলাদেশে বসবাসরত যেকোনো বিষয়ের উপর গ্রাজুয়েটধারী ব্যক্তি এবং যাদের কম্পিউটার সর্ম্পকে সাধারণ ধারণা আছে তারাই এই স্কলারশীপ গ্রহণের সুযোগ নিতে পারবেন। এর আওতায় গ্রাজুয়েটধারী কর্মজীবী কিংবা বেকার যে কেউ আবেদন করতে পারবেন। তবে এক্ষেত্রে আর্থিকভাবে অস্বচ্ছল, নারী, মেধাবী ও ৩০ বছরের নিচের লোকদেরকে অগ্রাধিকার প্রদান করা হবে।

কোর্স চলবে তিনমাসব্যাপি। সকল কোর্স শেষে হাইটেক পার্ক এবং ক্রিয়েটিভ আইটি যৌথভাবে সার্টিফিকেট প্রদান করবে।

আগ্রহীরা এই স্কলারশিপের জন্য বিস্তারিত তথ্যের জন্য এই ঠিকানায়  অথবা ক্রিয়েটিভ আইটির অফিসে এসে ফরম পূরন করে আবেদন করতে পারবে। আবেদনের শেষ সময় ২৮ এপ্রিল।

Related posts

*

*

Top