মটোরোলার নতুন স্মার্টফোনের তথ্য ফাঁস

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্বল্প দামে উন্নত কনফিগারেশনের স্মার্টফোন তৈরির বিশেষ খ্যাতি রয়েছে মটোরোলার। মটো জি মডেলের স্মার্টফোনটির জনপ্রিয়তার পর একই ধরনের কনফিগারেশনের আরও একটি স্মার্টফোন তৈরি করছে কোম্পানিটি। এবার এ গুজবকে উসকে দিয়েছে সেই ফোনের কনফিগারেশনের তথ্য ফাঁসের খবর।

মোবাইল সংবাদ বিষয়ক ওয়েবসাইট ফোনএরিনায় এক প্রতিবেদনে মটো ই নামের এ ফোনের তথ্য প্রকাশ করা হয়েছে। সূত্র হিসাবে উল্লেখ করা হয়েছে মেক্সিকান একটি ওয়েবসাইটের নাম।

মটো ই সর্ম্পকে মটোরোলা আনুষ্ঠানিকভাবে কোনো তথ্য প্রকাশ করেনি এখনও। ধারণা করা হচ্ছে মটো ই স্মার্টফোনটির মূল্য হতে পারে ২৩০-২৫০ ডলারের মধ্যে।

moto e_techshohor

স্মার্টফোনটির ডিসপ্লে হবে ৪.৩ ইঞ্চি। যার রেজ্যুলেশন হবে ১২৮০x৭২০ পিক্সেল। এটির পুরুত্ব ৬ মিলিমিটার এবং ১২৪.৮ মিলিমিটার লম্বা ও প্রস্থে ২৪.৮ মিলিমিটার। সিপিউ হিসেবে ১.২ গিগাহার্টজের ডুয়েল কোর প্রসেসর ব্যবহৃত হয়েছে।

এতে থাকছে ১ গিগাবাইটের র‍্যাম। স্টোরেজ সুবিধার জন্য থাকবে ৪ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে।

ছবি তোলার জন্য থাকবে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। এ ছাড়া থাকবে ১৯০০ মিলি অ্যাম্পিয়ারের লিথিয়াম-আয়ন ব্যাটারি।

ফাঁস হওয়া কনফিগারেশনের তথ্য থেকে জানা যায় এটির কোড নাম এক্সটি১০২১। কবে নাগাদ বাজারে আসবে ফোনটি সে তথ্যও প্রকাশিত হয়নি।

– ফোন এরিনা অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top