Maintance

আইফোনের পারফরমেন্সে ফেরার প্রমাণ মিলেছে

প্রকাশঃ ৮:১০ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৯ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন আইওএস ১১.৩ আপডেটের পর ব্যবহারকারীরা হারানো পারফরমেন্স ফিরে পেতে শুরু করেছেন। এবার এক ব্যবহারকারী সেই প্রমাণ পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন।

ব্রাজিলের এক আইওএস ব্যবহারকারী ব্লগারের ভাষ্যমতে, তার আইফোন ৬ প্লাস প্রায় ৮ শতাংশ প্রসেসিং ক্ষমতা ফিরে পেয়েছে। প্রমাণ হিসেবে তিনি আপডেটের আগের ও পরের গিকবেঞ্চ স্কোর টুইটারে তুলে ধরেছেন।

ব্যাটারির স্বাস্থ্য কমে যাওয়ায় অ্যাপল পুরাতন আইফোনগুলোতে ব্যাটারিলাইফ ধরে রাখতে ফোনের গতি কমিয়ে দিয়েছিল। সেটি জানাজানি হয়ে যাওয়ার পর ব্যবহারকারীদের চাপের মুখে ব্যাটারির অবস্থা দেখা ও প্রসেসরের গতি কমানো-বাড়ানোর অপশনটি নতুন আপডেটে যুক্ত করেছে অ্যাপল। হারানো পারফরমেন্স চাইলে সত্যই ফিরে পাওয়া যাবে এটাই তার প্রথম প্রমাণ।

Symphony 2018

ক্ষতিগ্রস্ত ব্যাটারি নিয়েও প্রসেসরের গতি ধরে রাখার অপশনটি যুক্ত করা হলেও যাদের ব্যাটারির অবস্থা ভালো নয়, তাদের সেটি চালু না করাই ভালো হবে।

ব্যাটারির স্বাস্থ্য কমে গেলে প্রসেসর পূর্ণগতিতে চালু থাকলে হঠাৎ করেই ব্যাটারি কাজ করা বন্ধ করে দিতে পারে, ফলে ফোন বন্ধ হয়ে যাবে বা দেখা যাবে খুব ঘন ঘন চার্জ দিতে হচ্ছে। ব্যাটারি বদল করাই এ সমস্যার স্থায়ী সমাধান হবে বলে বলছেন বিশেষজ্ঞরা।

অ্যাপলের দাবি, নতুন মডেলের আইফোনে এ সমস্যা নেই। তবে ব্যাটারি প্রযুক্তি বিগত দুই বছরে তেমন পরিবর্তন না হওয়ায় ধরে নেয়া যেতে পারে সকল ফোনের ব্যাটারি দুই বছরের মাথায় পারফরমেন্স পতনের মুখোমুখি হয়।

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/