Maintance

জনমত জরিপের প্রশ্ন সরালো শাওমি

প্রকাশঃ ১০:২৪ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১০:২৭ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ১৩, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জনমত জরিপের উত্তর পছন্দ না হওয়ায় টুইটার পোল ডিলিট করেছে চীনের স্মার্টফোন নির্মাতা শাওমি।

গত ৭ ফেব্রুয়ারি শাওমি তাদের ফোনগুলোর সফটওয়্যারের ব্যাপারে ব্যবহারকারীদের অভিমত জানতে টুইটারে একটি পোল ছেড়েছিল। হার্ডওয়্যারে যদি পার্থক্য না থাকে তাহলে ব্যবহারকারীরা কোনটি বেছে নেবেন? শাওমির এমআইইউআই নাকি গুগলের স্টক অ্যান্ড্রয়েড ওয়ান? এটাই ছিল পোলটির প্রশ্ন। সম্ভবত বেশিরভাগ ব্যবহারকারীর উত্তর পছন্দ না হওয়ায় শাওমি টুইটার পোলটি ডিলিট করে দিয়েছে।

পোলটি ডিলিট করার আগ পর্যন্ত ৫৭ শতাংশ ভোট পরেছিল অ্যান্ড্রয়েড ওয়ান অপশনে, আর বাকি এমআইইউআই এর জন্য ভোট পরেছিল ৪৩ শতাংশ। পোলটিতে ১৫ হাজার ব্যবহারকারী অংশ নিয়েছিলেন।
নিজস্ব ফোন তৈরির আগে থেকেই শাওমির নিজস্ব এমআইইউআই কাস্টম রম হিসেবে জনপ্রিয়তা লাভ করেছিল। শুরুতে অ্যান্ড্রয়েডের নিজস্ব ফিচারের সংখ্যা নগণ্য থাকায় ফোন নির্মাতারা নিজস্ব ইন্টারফেস ও ফিচার যুক্ত করতে শুরু করেছিলেন। তবে ব্যবহারকারীরা যে এখন ঝকঝকে, হালকা ও দ্রুতগামী অপারেটিং সিস্টেমই পছন্দ করেন, এই পোলের ফলাফল তারই প্রমাণ।
নতুন করে ইন্টারফেস সাজানোর সময় যে ঘনিয়ে এসেছে এ ফলাফল তারই ইঙ্গিত দিচ্ছে। টুইটার পোল ডিলিট করে এবারের মতো শাওমি জনমত চাপা দিতে পারলেও ভবিষ্যতে টিকে থাকতে হলে স্টক অ্যান্ড্রয়েডের খুব কাছাকাছি ইন্টারফেস ব্যবহার করার কোনো বিকল্প নেই।
ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/