Maintance

ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত স্থগিত

প্রকাশঃ ৯:৪১ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ১২, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:৪১ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১২, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁস ঠেকাতে ইন্টারনেটের গতি কমানোর সিদ্ধান্ত স্থগিত করা হয়েছে।

সোমবার সকালে পরীক্ষার আগে সাড়ে আটটা থেকেই ইন্টারনেটের গতি মাত্র ২৫ কেবিপিএসের নীচে নামিয়ে আনার জন্যে বলা হয়েছিল। রোববার সকল ইন্টারনেট গেটওয়ে (আইআইজি) অপারেটরকে চিঠি দিয়ে এই সিদ্ধান্ত জানানো হয় এবং রাতে তার মহড়াও হয়।

কিন্তু সোমবার সকাল আটটার কিছু পরে আবার সব আইআইজি এবং ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারদেরকে চিঠি দিয়ে আগের সিদ্ধান্ত বাতিল করার কথা জানানো হয়েছে।

আগের সিদ্ধান্ত অনুযায়ী ১১ ফেব্রুয়ারি থেকে ২৪ ফেব্রুয়ারির পর্যন্ত সময়ের মধ্যে পরীক্ষার ১০ দিন সকাল আটটা থেকে সাড়ে দশটা পর্যন্ত ইন্টারনেটের গতি সীমিত রাখার সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিল নিয়ন্ত্রক সংস্থা।

একই সঙ্গে আগামী রোববার যেহেতু সকালে এবং দুপুরে দুটি পরীক্ষা ছিল সেদিন সব মিলে পাঁচ ঘণ্টা ইন্টারনেটের গতি কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত জানিয়েছিল বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রোববার সকালে একবার আধাঘণ্টার জন্যে দেশে মোবাইল ইন্টারনেট বন্ধ রাখার একটি প্রচেষ্টা নেওয়া হয়। তবে তাৎক্ষণিক ওই চেষ্টায় খুব একটা সাফল্য আসেনি।

এর আগেও ২০১৫ সালের ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো ইন্টারনেট সার্ভিস বন্ধ করা হয়েছিল দুই যুদ্ধাপরাধী আলীআহসান মোহাম্মদ মুজাহিদ এবং সালাউদ্দিন কাদের চৌধুরীর ফাঁসির রায় উচ্চ আদালতে বহলার রাখার দিন।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/