Maintance

সিন্দাবাদ ও কিকশায় বিনিয়োগ করছে ফ্রন্টিয়ার ফান্ড

প্রকাশঃ ৫:৪৯ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:৪২ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ১২, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের ই-কমার্স সাইট সিন্দাবাদ ডটকম এবং কিকশা ডটকমে বিনিয়োগ করেছে ফ্রন্টিয়ার ফান্ড বাংলাদেশ।

তবে প্রতিষ্ঠানটি দেশীয় উদ্যোগ দুটিতে ঠিক কী পরিমাণ বিনিয়োগ করবে তা জানা যায়নি।

এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘ফ্রন্টিয়ার ফান্ড বাংলাদেশ’ মূলত বাংলাদেশ কেন্দ্রিক প্রাইভেট ইকুইটি ফান্ড। জিরো গ্র্যাভিটি ভেঞ্চারস লিমিটেড এখন সিন্দাবাদ এবং কিকশা নামে ই-কমার্স ওয়েবসাইট পরিচালনা করে।

সিন্দাবাদ বিটুবি অনলাইন শপ, যেখান থেকে অফিস, ফ্যাক্টরি বা যেকোনো ব্যবসায়িক প্রতিষ্ঠান তাদের নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি খুব সহজে কিনতে পারে।

কিকশা কাজ করে বিটুসি পদ্ধতিতে। যেখানে ফ্যাশন-লাইফস্টাইল পণ্য, মোবাইল, গ্যাজেট, ইলেকট্রনিক অ্যাপ্লাইন্স এবং গৃহসজ্জার জিনিসপত্র পাওয়া যায়।

জিরো গ্র্যাভিটি ভেঞ্চারস লিমিটেডের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জিশান কিংশুক হক বলেন, দুটি প্রতিষ্ঠানই এখন মাসে অন্তত ১৫-২০ শতংশ হারে প্রবৃদ্ধি করছে। এই উন্নয়নের ধারা বজায় রাখতে সর্বোচ্চ চেষ্টা করছি।

ফ্রন্টিয়ার বাংলাদেশের ডিরেক্টর খালিদ কাদির বলেন, প্রাথমিক পর্যায়ে জিরো গ্র্যাভিটিতে আমাদের এই বিনিয়োগ কোম্পানির সরবরাহ, পণ্য কার্যভার ও মানবসম্পদ সম্পর্কিত কৌশল বাস্তবায়নে সহায়তা করবে।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, উদ্যোক্তারা শুধুমাত্র বাংলাদেশের ই-কমার্স সেক্টরকেই এগিয়ে নিয়ে যাচ্ছে না, বরং বিদেশী বিনিয়োগকারীদের সফলভাবে আকৃষ্ট করতেও সক্ষম হয়েছে।

জিরো গ্রাভিটির এমডি ও অনন্ত গ্রুপের ডিরেক্টর আসিফ জহির বলেন, স্মার্ট এবং উদ্যোগী চিন্তাধারার জন্য সিন্দাবাদ ডট কম এবং কিকশা ডট কম উভয়েরই সুনাম রয়েছে। ই-কমার্স সেক্টর আরও ফলপ্রসূ ও প্রাণবন্ত হয়ে উঠছে। আমাদের উন্নতির মূলে রয়েছে মুনাফা কেন্দ্রিক ব্যবসায়িক কৌশল।

২০১৬ সালে সিন্দাবাদ এবং কিকশা তাদের কার্যক্রম শুরু করে।

ইমরান হোসেন মিলন

*

*

Related posts/