Maintance

লোগান পলের ভিডিও থেকে বিজ্ঞাপন সরালো ইউটিউব

প্রকাশঃ ১০:৫২ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ১১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৪:২৩ অপরাহ্ন, ফেব্রুয়ারি ১১, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর: লোগান পলের ভিডিও থেকে সব ধরনের বিজ্ঞাপন সরিয়ে নিয়ে ভিডিও নির্মাতাদের সতর্ক করলো ইউটিউব।

জাপানের সুইসাইড ফরেস্টে মানুষের মৃতদেহ নিয়ে মজা করার পর এবার ইঁদুরের মৃতদেহ নিয়েও মজা করেছেন বিখ্যাত ইউটিউবার লোগান পল। আর এতেই চটেছে ইউটিউব।

ভিডিও শেয়ারিং সাইটটির তরফ থেকে বলা হয়েছে, লোগান পলের আচরণ ইউটিউবের জন্য এমনকি ভিডিও নির্মাতাদের জন্য অত্যন্ত ক্ষতিকর। শাস্তি হিসেবে তার চ্যানেল থেকে সব ধরনের বিজ্ঞাপন সরিয়ে নিয়েছে ওয়েবসাইটটি।

মানুষের মৃতদেহ নিয়ে ভিডিও বানানোর পর সেটি সরিয়ে নিয়ে ক্ষমাও চেয়েছিলেন। এবার যদিও সে ক্ষমা বা ভিডিও সরিয়ে নেওয়ার বিষয়ে ভাবছেন না। উল্টো তিনি মনে করেন এখন আর তার কোনো কর্মকাণ্ডকেই দর্শকরা ভালো চোখে দেখবেন না।

ইউটিউবকে তিনি বলেন, আমি বুঝতে পেরেছি এখন থেকে আমি যা কিছুই করি না কেনো তা সমালোচিত হবে এবং নেতিবাচক প্রতিক্রিয়া পাবে। কেউ হয় আমাকে ঘৃণা করবে অথবা আমাকে ভালোবাসবে।

ইউটিউবের তরফ থেকে বলা হয়েছে, তার ভিডিওগুলো কেবল বিজ্ঞাপনদাতাদের জন্যই বিব্রতকর নয় বরং এটি ভিডিও নির্মাতাদের জন্যেও বেশ ক্ষতিকর।
ইতিপূর্বে গুগল লোগান পলের চ্যানেলকে প্রেফার্ড প্রোগ্রাম থেকে সরিয়ে দিয়েছে। এবার সব বিজ্ঞাপনও বন্ধ করে দিয়ে তারা বুঝিয়ে দিলো সমাজে খারাপ বার্তা পৌঁছায় এমন ভিডিওকে ইউটিউব উৎসাহ দেয় না।

বিবিসি অবলম্বনে এম. রহমান।

*

*

Related posts/