Maintance

সবচেয়ে জনপ্রিয় অ্যান্ড্রয়েড ৭ নুগ্যাট

প্রকাশঃ ২:৩৮ অপরাহ্ন, ফেব্রুয়ারি ৬, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৬:১৭ অপরাহ্ন, ফেব্রুয়ারি ৬, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যান্ড্রয়েড ৭ নুগ্যাট দুই বছর আগে উন্মোচন করা হলেও এ বছরে এসে সর্বাধিক ব্যবহৃত সংস্করণে পরিণত হয়েছে অপারেটিং সিস্টেমটি।

অ্যান্ড্রয়েড ডিস্ট্রিবিউশন তালিকা অনুযায়ী, ২৮ দশমিক ৫ শতাংশ ডিভাইসে এখন ব্যবহৃত হচ্ছে অ্যান্ড্রয়েড ৭। এর আগে সর্বাধিক জনপ্রিয় অ্যান্ড্রয়েড সংস্করণ ছিল অ্যান্ড্রয়েড ৬ মার্শম্যালো। ২০১৭ সালেও দু বছরের পুরাতন সিস্টেমটি ৩২ শতাংশ ফোনে ব্যবহার হচ্ছিল। বেশিরভাগ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান অ্যান্ড্রয়েড আপডেট দিতে দেরি করে থাকে।

তাই বিশেষজ্ঞদের ধারণা, নতুন ফোন বিক্রির ফলেই মার্শম্যালোকে টেক্কা দিয়ে এগিয়ে গেছে নুগ্যাট।

অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ, অ্যান্ড্রয়েড ৮ ওরিও এখনো ১ দশমিক ১ শতাংশে আটকে আছে। অবশ্য অ্যান্ড্রয়েডের ক্ষেত্রে সর্বশেষ সংস্করণের জনপ্রিয়তা শুরুতে একেবারেই কম থাকা স্বাভাবিক। আপডেট পৌঁছাতে সময়ক্ষেপণ, একেবারেই আপডেট না দেওয়া  অথবা শুধু নতুন ডিভাইসেই সর্বশেষ ওএস যুক্ত করায় অ্যান্ড্রয়েড সবসময়ই একবছর পিছিয়ে থাকছে।

আগামী দিনগুলোতে অ্যান্ড্রয়েড ওরিও আরও জনপ্রিয় হবে বলে ধারণা করা হচ্ছে।অ্যান্ড্রয়েডের পুরানো সংস্করণ জিঞ্জারব্রেড শূন্য দশমিক ৩ ডিভাইসে ও আইসক্রিম স্যান্ড‌‌ুইচ শূন্য দশমিক ৪ শতাংশ ডিভাইসে আজও টিকে আছে।

ইউবারগিজমো অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/