পেপারের নতুন সংস্করণ আনল ফেইসবুক

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রথমবারের মত ‘পেপার’ অ্যাপের আপডেট উন্মুক্ত করল ফেইসবুক। এতে অনেকগুলো নতুন ফিচার যুক্ত করা হয়েছে। নতুন সংস্করণটি অ্যাপলের অ্যাপ স্টোর থেকে ব্যবহারকারীরা ডাউনলোড করতে পারবেন।

আগের তুলনায় আরও সাবলীল এবং গতিময় করা হয়েছে আপডেটের সময়। নতুন সংস্করণটিতে ফেইসবুকের বিভিন্ন ইভেন্ট, জন্মদিন ইত্যাদি নোটিফিকেশনের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে ব্যবহারকারীদের। ফলে বন্ধুকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে ভুল হবে না।

এতে ছবিতে মন্তব্য করার ফিচারও যুক্ত করা হয়েছে। আগের সংস্করণে মন্তব্যে ছবি যুক্ত করা যেত না। এছাড়া সার্চ বাটন যুক্ত করা হয়েছে।

paper-app_techshohor

পেপারে এ ছাড়াও আগের বেশ কিছু ফিচার উন্নত করা হয়েছে। অ্যাপটিতে নিউজফিডের নিউজগুলো বিভিন্ন ক্যাটেগরিতে বিভক্ত করে সংবাদপত্রের আকারে দেখা যাবে।

নতুন অ্যাপডেটে অ্যাপটিতে থাকছে বিভিন্ন বিভাগ। টেক, পপ, কালচারসহ ১৯টি বিভাগ এবং নিউজফিড নামে একটি বিশেষ বিভাগ থাকবে। সেখানে ফেইসবুকের সকল আপডেট দেখা যাবে।

অ্যাপটির বিভাগগুলো আলাদাভাবে সাবস্ক্রাইব করা যাবে। ফেইসবুকের নিউজফিড দেখার পাশাপাশি এটির সাহায্যে স্ট্যাটাসও দেওয়া যাবে। একই সঙ্গে পেপার ইন্টারফেসে পোস্টটি দেখতে কেমন লাগবে তার প্রিভিউও দেখা যাবে।

এ বছর ফেব্রুয়ারি মাসে ফেইসবুক ‘পেপার’ অ্যাপটি উন্মুক্ত করেছে। এরপর ফিফটিথ্রি নামে একটি প্রতিষ্ঠানের সাথে বির্তকও সৃষ্টি হয় নাম নিয়ে।

পেপার অ্যাপটি আইওএস অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরা এ ঠিকানা থেকে ডাউনলোড করে ব্যবহার করতে পারবেন।

– দ্যা নেক্সট ওয়েব অবলম্বনে তুসিন আহমেদ

Related posts

*

*

Top