HP Banner
Maintance

ডেটিং অ্যাপে ভ্যালেন্টাইনস ডের মৃত্যু!

প্রকাশঃ ফেব্রুয়ারি ৫, ২০১৮, ০৯:৪৫ - আপডেটঃ ফেব্রুয়ারি ৬, ২০১৮, ১০:৪৮

Symphony 2018

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ভ্যালেন্টাইনস ডে সম্পর্কে উৎসাহী প্রেমিক-প্রেমিকার খোঁজে থাকা ডেটিং অ্যাপ ব্যবহারকারীদের মধ্যে জরিপ চালিয়েছে ডেটিং অ্যাপ কফি মিটস বেগল (সিএমবি)।

ওই জরিপে দেখানো হচ্ছে, যারা এমন অ্যাপ ব্যবহার করেন তারা ভ্যালেন্টাইনসে মোটেই উৎসাহী নন, বরং তারা একে ব্যবসায়ীক কৌশল হিসেবেই মনে করছেন।

জরিপে মোট অংশ নেন ৬৫৪ জন, তার মধ্যে ২৩৫ জন মনে করেন এটা শুধু কার্ড ও উপহার বিক্রির উপলক্ষ মাত্র। ৪৭৪ জন বলেছেন, তারা ভ্যালেন্টাইনস ডে কারও সঙ্গে কাটাতে হবে তা বোধ করছেন না, আর ২৯৫ জন বলেছেন তারা দিনটি উদযাপন করবেন না।

সিএমবি এর সহ-প্রতিষ্ঠাতা ডাউন ক্যাঙ বলেন, ভালোবাসা দিবসের প্রতি অনাগ্রহ ২০১৩ সালে করা সার্ভেতেও পাওয়া যায়নি। উল্টো সে সময় সবাই ভ্যালেন্টাইনসে কারও সঙ্গে ডেটে যাওয়ার জন্য মুখিয়ে ছিলেন।

এ পরিবর্তনের মূল কারণ ডেটিং অ্যাপ উত্থান বলে দাবি করেছেন তিনি। তার মতে, ডেটিং অ্যাপের ফলে আজ কেউ বছরের নির্দিষ্ট সময় সঙ্গী খোঁজ করার জন্য বসে থাকে না।

এমআইটি এর একটি জরিপ উল্লেখ করে তিনি বলেছেন, ডেটিং অ্যাপের কল্যাণে সবাই তার সচরাচর গণ্ডির বাইরেও ভালোবাসার খোঁজ করছেন, ফলে সম্পর্ক ও তার ধরণ দিন দিন বদলে যাচ্ছে।

দ্য নেক্সট ওয়েব অবলম্বনে এস এম তাহমিদ

*

*

সর্বাধিক পঠিত