Maintance

ইচ্ছেমতো ডাকা যাবে গুগল অ্যাসিস্ট্যান্টকে!

প্রকাশঃ ৯:৫৫ অপরাহ্ন, জানুয়ারি ৩১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ৯:২০ অপরাহ্ন, জানুয়ারি ৩১, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : শুরু থেকেই গুগল অ্যাসিস্ট্যান্টকে ডাকার জন্য ‘ওকে গুগল’ বলার ওপর নির্ভর করতে হতো। পরে ‘হেই গুগল’ সম্বোধন শুনেও গুগল উত্তর দেয়া শুরু করে।

তবে শুধুমাত্র দুই ভাবে ডাকার অপশনটি বেশিরভাগ সময়ই যথেষ্ট না হওয়ায় গুগল অ্যাসিস্ট্যান্টকে ডাকার জন্য ইচ্ছেমতো শব্দ নির্ধারণ করে দেয়ার ফিচার যুক্ত হতে যাচ্ছে।

বাদ যাচ্ছে না ‘ওকে’ অথবা ‘হেই গুগল’। এ দুটি বুলির পাশাপাশি আরও শব্দ যুক্ত করতে পারবেন ব্যবহারকারীরা। শুরুতে শুধুমাত্র ফোনেই ফিচারটি পাওয়া যাবে, ভবিষ্যতে গুগল হোমেও এটি যুক্ত হতে পারে।

নিজের ইচ্ছেমতো শব্দ ‍যুক্ত করার সেবা এখনো অন্য নির্মাতারা যুক্ত না করলেও অ্যামাজন এদিক থেকে অনেক এগিয়ে রয়েছে। হেই অ্যালেক্সা থেকে শুরু করে শুধু কো বলে ডাকলেও অ্যালেক্সার সঙ্গে কথা বলার ফিচারটি চালু করার ব্যবস্থা রয়েছে শুরু থেকেই।

আপাতত ফিচারটি তৈরি করবে বলে গুগল অ্যাপের সর্বশেষ ফাইলে পাওয়া কিছু নতুন কোড থেকে  জানা গেছে। আগামী দিনগুলোতে গুগল অ্যাপের বেটা সংস্করণে এটি যুক্ত হতে পারে।

গুগল অ্যাসিস্ট্যান্ট এখনো সিসি, কর্টানা ও অ্যালেক্সার চেয়ে সহজে কথা বুঝতে ও কথোপোকথন চালিয়ে নিতে পারে। এই আপডেটের পর গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যবহার হবে আরও সাবলীল।

নাইনটুফাইভ গুগল অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/