Maintance

ওরিও পেল নকিয়া ৫

প্রকাশঃ ৮:০৭ অপরাহ্ন, জানুয়ারি ৩১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৬ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ১, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নির্মাতা এইচএমডি গ্লোবাল নকিয়া ৬ এর জন্য ওরিও আপডেট ব্যবহারকারীদের কাছে পৌঁছে দিতে শুরু করেছে।

আপডেট ঘোষণার ২৪ ঘণ্টা না পেরোতেই নকিয়া ৫ এর জন্যও আপডেটটি উন্মোচন করা হলো। নকিয়া ৬ এর সঙ্গে বাজারে আসা নকিয়া ৫ প্রায় একই কনফিগারেশনের হওয়ায় দ্রুত আপডেট পাচ্ছে।

নকিয়া ৫ হ্যান্ডসেটটি মূলত যারা কিছুটা ছোট আকৃতির ফোন খুঁজছেন তাদেরকে লক্ষ্য করে তৈরি করা হয়েছিল। এইচডি রেজুলেশনের ৫ দশমিক ২ ইঞ্চি সাইজের ডিসপ্লের পাশাপাশি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৩০ প্রসেসর, ২ বা ৩ গিগাবাইট র‌্যাম ও ১৬ গিগাবাইট স্টোরেজ রয়েছে এতে।

ফোনটির পেছনে রয়েছে ১৬ মেগাপিক্সেল ও সামনে রয়েছে ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। আর দীর্ঘ ব্যাকআপ দিতে রয়েছে ৩০০০ এমএএইচ ব্যাটারি। নতুন আপডেটের ফলে ফোনটি মাঝারি বাজেটের মধ্যে সবচেয়ে আপডেটসমৃদ্ধ ডিভাইসে পরিণত হয়েছে।

অন্যান্য ফোনের মত নকিয়া ৫ এর আপডেটটিও ধীরে ধীরে ব্যবহারকারীদের মধ্যে পৌঁছাতে শুরু করবে। যারা আপডেটটির জন্য আর অপেক্ষা করতে পারছেন না তারা সেটিসং থেকে অ্যাবাউট ফোনে গিয়ে সিস্টেম আপগ্রেডে প্রেস করে আপডেট চেক করতে পারবেন।

নকিয়া ৫ ও নকিয়া ৬ এর পর এবার নকিয়া ৩ ও নকিয়া ২ এর ওরিও পাবার পালা। খুব দ্রুতই ফোন দুটোর জন্য আপডেট দেয়া হবে বলে জানিয়েছে এইচএমডি গ্লোবাল।

গিজচায়না অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/