Maintance

অ্যান্ড্রয়েডে ওয়ানপ্লাস ৫ ও আইওএসে ৬এস প্লাস শীর্ষে

প্রকাশঃ ১১:৫০ অপরাহ্ন, জানুয়ারি ৩১, ২০১৮ - সর্বশেষ সম্পাদনাঃ ১:৫৩ পূর্বাহ্ন, ফেব্রুয়ারি ১, ২০১৮

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্মার্টফোনে পছন্দের শীর্ষে রয়েছে ওয়ানপ্লাস ৫ ও আইফোন ৬এস প্লাস।

এই শীর্ষস্থান নির্ধারণ করা হয়েছে শক্তিশালী প্রসেসর, অসাধারণ ক্যামেরা, ডিজাইন, ব্যাটারি লাইফ ও মূল্যের দিক বিবেচনায়। এগুলোর মধ্যে শুধু একটি ফিচারের কারণেই একটি ডিভাইস জনপ্রিয়তা পেয়েছে-এমন উদাহরণ রয়েছে।

আনটুটু বেঞ্চমার্কের ২০১৭ সালের সর্বাধিক জনপ্রিয়তা পাওয়া ফোনের তালিকায় এই মডেল দুটি শীর্ষস্থানে রয়েছে বলে জানানো হচ্ছে।

অ্যান্ড্রয়েড ও আইওএসচালিত যে সব ডিভাইস ২০১৭ সালে ব্যবহারকারীদের কাছে সর্বাধিক গ্রহণযোগ্যতা পেয়েছে তাদের নিয়েই তালিকা দুটি করা হয়েছে।

বেশ কিছু ডিভাইস বছরের একেবারে শেষে বাজারে আসায় সেগুলো হিসেবে ধরা হয়নি।

অ্যান্ড্রয়েড ডিভাইসের তালিকায় প্রথমে অবস্থান করছে ওয়ানপ্লাস ৫, তার পর রয়েছে ওয়ানপ্লাস ৩। তৃতীয় অবস্থানে আছে মেইজু প্রো ৬।

শীর্ষ এ তিন স্থান প্রমাণ করে ফোনের স্পেসিফিকেশন বা ব্র্যান্ডের মূল্য নয়, সব মিলিয়ে ব্যবহারকারীকে ভালো অভিজ্ঞতা দিতে পারা ডিভাইসগুলোই এ তালিকায় নিজের স্থান করে নিয়েছে।

চতুর্থ অবস্থানে রয়েছে ওয়ানপ্লাস থ্রি-টি, পঞ্চমে রয়েছে শাওমি এমআই ম্যাক্স, স্যামসাং গ্যালাক্সি এস৮ স্থান পেয়েছে ষষ্ঠ অবস্থানে।

শাওমি রেডমি নোট ৩ পেয়েছে সপ্তম স্থান, স্যামসাং গ্যালাক্সি এস ৮ প্লাস রয়েছে অষ্টম অবস্থানে, তার পর নবম স্থানে রয়েছে শাওমি এমআই ৬ ও দশম স্থানে আছে শাওমি রেডমি নোট ৪।

আইওএস ডিভাইসের তালিকায় প্রথমে রয়েছে আইফোন ৬এস প্লাস, তার পরপরই রয়েছে আইফোন এসই। আইফোন ৮ রয়েছে তৃতীয় স্থানে।

আইফোন ৬এস প্লাসের অবস্থান সবার ওপরে থাকা আবারও প্রমাণ করল, হেডফোন জ্যাক আসলেই গুরত্বপূর্ণ। আর ছোট স্ক্রিনের ডিভাইস মানেই অচল নয়, তার প্রমাণ আইফোন এসই-এর দ্বিতীয় স্থান।

গিজচায়না অবলম্বনে এস এম তাহমিদ

*

*

Related posts/